thereport24.com
ঢাকা, রবিবার, ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬,  ১৫ জিলহজ ১৪৪০

নির্বাচকদের মেয়াদ বাড়াবে না বিসিবি

২০১৯ জুলাই ২৩ ১৯:৪৪:১১
নির্বাচকদের মেয়াদ বাড়াবে না বিসিবি

দ্য রিপোর্ট প্রতিবেদক: বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচকদের চুক্তি নতুন করে বাড়ানো হবে না। বিসিবি'র একটি সূত্রের বরাত দিয়ে ক্রীড়া বিষয়ক সংবাদমাধ্যম ক্রিকবাজ বিষয়টি জানিয়েছে। বিসিবি'র প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু এবং নির্বাচক প্যানেলের সঙ্গে কাজ করা হাবিবুল বাশারদের সঙ্গে বোর্ডের চুক্তি ছিল ২০১৯ সালের জুন পর্যন্ত। শ্রীলংকা সফরে তাই তাদের যাওয়ার সম্ভাবনা কম।

বিসিবি'র ওই সূত্র জানিয়েছেন, বোর্ডের কর্তারা মিনহাজুল আবেদিন এবং তার নির্বাচক প্যানেলের সঙ্গে চুক্তি নবায়ন করতে চায় না। তবে আগামী ২৭ জুলাই বোর্ড মিটিং আছে। সেখানে যদি নাটকীয় কিছু ঘটে যায় তবে আবার নতুন মেয়াদে তারা দায়িত্ব পেতে পারেন।

বাংলাদেশ 'এ' দল আফগানিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ২-০ ব্যবধানে পিছিয়ে আছে। টেস্টে ১-০ ব্যবধানে হেরেছে তারা। নির্বাচকরা 'এ' দলে জাতীয় দলের বেশি কিছু ক্রিকেটার রাখেন। তারপরও এমন হার তাই মানতে পারছেন না অনেকে। তবে মিনহাজুল আবেদিন বলছেন, ভারতে চার দিনের ম্যাচ খেলতে বিসিবি একাদশ পাঠানো হয়েছে। ভালো দল সেখানে পাঠানো দরকার ছিল। যাতে তারা টেস্টে ভালো করতে পারে। তাই দলের সমন্বয় করতে 'এ' দলে মূল দলের ক্রিকেটারদের রাখা হয়েছিল।

বোর্ডের সূত্র মিনহাজুলদের সঙ্গে চুক্তি নবায়ন হবে না বললেও নান্নু অবশ্য আশাবাদী। তিনি মনে করছেন, 'এ' দলের পারফরম্যান্স দিয়ে তাদের বিচার করা হবে না। এছাড়া শ্রীলংকা সফরে যেতে পারবেন বলেও আশা রাখছেন তিনি। মিনহাজুল আবেদিন বলেন, 'নির্বাচক প্যানেলে তিন বছর আছি। আমি মনে করি ভালো কাজ করেছি। এই সময়ে জাতীয় দল ৫২ ভাগ ম্যাচ জিতেছে। দলের র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছে। এছাড়া হাইপারফরম্যান্স এবং 'এ' দল নিয়েও আমরা ভালো কাজ করেছি। আবার একটা সুযোগ পেলে নিশ্চয় আরও ভালো ফল দেখাতে পারবো।'

(দ্য রিপোর্ট/আরজেড/জুলাই ২৩,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর