thereport24.com
ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬,  ২১ জিলহজ ১৪৪০

২৬ জুলাই থেকে বাস, ২৯ থেকে ট্রেনের অগ্রিম টিকিট

২০১৯ জুলাই ২৩ ২৩:০১:৩০
২৬ জুলাই থেকে বাস, ২৯ থেকে ট্রেনের অগ্রিম টিকিট

দ্য রিপোর্ট প্রতিবেদক : পবিত্র ঈদুল আজহা উপলক্ষে আগামী ২৬ জুলাই থেকে বাসের এবং ২৯ জুলাই থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। আগামী ১২ আগস্ট সম্ভাব্য ঈদ ধরে অগ্রিম টিকিট বিক্রির সিদ্ধান্ত হয়েছে বলে মঙ্গলবার বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন সূত্রে জানা গেছে।

সিদ্ধান্ত অনুযায়ী, ২৬ জুলাই সকাল থেকে উত্তর ও উত্তর-পশ্চিমাঞ্চলগামী বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু করবে পরিবহন কোম্পানিগুলো। উত্তরাঞ্চলগামী বাসের অগ্রিম টিকিট গাবতলী এবং কল্যাণপুরের কাউন্টার থেকে পাওয়া যাবে। পাশাপাশি অনলাইনেও টিকিট পাওয়া যাবে।

এদিকে ঈদুল আযহা উপলক্ষে আগামী ২৯ জুলাই থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। আর ফিরতি টিকিট পাওয়া যাবে ৫ আগস্ট থেকে।

মঙ্গলবার রেল ভবনে রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন সাংবাদিকদের জানান, অর্ধেক টিকিট কাউন্টার থেকে এবং বাকি অর্ধেক টিকিট অনলাইনের মাধ্যমে বিক্রি করা হবে।

তিনি জানান, রাজধানীর পাঁচটি স্থান- কমলাপুর, এয়ারপোর্ট, বনানী ও তেজগাঁও রেলওয়ে স্টেশন এবং ফুলবাড়িয়া থেকে টিকিটগুলো বিক্রি করা হবে।

মন্ত্রী জানান, উল্লেখিত কাউন্টারগুলোতে আগামী ৭ আগস্টের টিকিট ২৯ জুলাই, ৮ আগস্টের ৩০ জুলাই, ৯ আগস্টের ৩১ জুলাই, ১০ আগস্টের ১ আগস্ট এবং ১১ আগস্টের টিকিট ২ আগস্ট পাওয়া যাবে।

অপরদিকে ফিরতি পথের জন্য আগামী ৫ আগস্ট ১৪ আগস্টের, ৬ আগস্ট ১৫ আগস্টের, ৭ আগস্ট ১৬ আগস্টের, ৮ আগস্ট ১৭ আগস্টের এবং ৯ আগস্ট ১৮ আগস্টের টিকিট পাওয়া যাবে।

প্রতিদিন সকাল ৮টা থেকে টিকিট বিক্রি শুরু হবে এবং একজন যাত্রী সর্বোচ্চ চার জনের টিকিট ক্রয় করতে পারবেন বলে জানান মন্ত্রী।


(দ্য রিপোর্ট/একেএমএম/জুলাই ২৩,২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর