thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

পঞ্চাশের আগেই ৪ উইকেট নেই  টাইগারদের

২০১৯ জুলাই ২৬ ২১:০৭:১০
পঞ্চাশের আগেই ৪ উইকেট নেই  টাইগারদের

দ্য রিপোর্ট ডেস্ক : টস জিতে শুরুতে ব্যাট করে ৩১৪ রানের বড় সংগ্রহ পেয়েছে শ্রীলংকা। ওই রান টপকাতে হলে শুরুতে ভালো ব্যাটিং করতে হতো বাংলাদেশের। কিন্তু মালিঙ্গার বিখ্যাত ইয়ার্কারে প্রথম ওভারেই বোল্ড হন অধিনায়ক তামিম ইকবাল। ইনিংসের অষ্টম ওভারে ফিরে যান তিনে নামা মোহাম্মদ মিঠুন। পরের ওভারেই সৌম্য সরকারকে বোল্ড করে দেন মালিঙ্গা। দলের ৩৪ রানে ফিরে যান মাহমুদুল্লাহও।

বাংলাদেশ ১৬ওভারে ৪ উইকেট হারিয়ে ৭৫ রানে ব্যাট করছে। মুশফিকুর রহিম ও সাব্বির রহমান ক্রিজে আছেন। মোহাম্মদ মিঠুন ১০ রান করে সাজঘরে ফেরেন। সৌম্য সরকার করেন ১৫ রান। তামিম ইকবালের নেতৃত্বের অভিষেক হয় পাঁচ বলে ডাক মেরে। মাহমুদুল্লাহ করতে পারেন ৩ রান।

এর আগে কুশল পেরেরা এবং অধিনায়ক দিমুথ করুনারত্নে দ্বিতীয় উইকেট জুটিতে ইনিংসের ভিত্তি গড়ে নেয় শ্রীলংকা। তারা ৯৭ রান যোগ করেন। এক প্রান্তে ঝড় তোলেন কুশল পেরেরা। অন্য প্রান্তে উইকেট ধরে রেখে করুনারত্নে ফেরেন ৩৬ রান করে। ঝড় তোলা কুশল ফেরেন ৯৯ বলে ১১১ রান করেন। তিনে নেমে এই উইকেটরক্ষক ১৭ চার এবং এক ছক্কা হাঁকান।

কুশল পেরেরাকে দারুণ সঙ্গ দেন চারে নামা কুশল মেন্ডিস। তিনি ৪৩ রান করে রুবেল হোসেনের বলে ফেরেন। মুশফিকের হাতে ক্যাচ দেন তিনি। কিন্তু উইকেটরক্ষক মুশফিক কিংবা বোলার রুবেল বুঝতে পারেননি তা। আউটের আবেদন না দেখে আম্পায়ারও ছিলেন নির্বিকার। কিন্তু সততা দেখিয়ে মেন্ডিস সাজঘরের পথ ধরেন। দুই কুশল মিলে যোগ করেন পুরোপুরি একশ' রান।

শেষ দিকে রান বাড়ানোর দায়িত্ব বুঝে নেন অ্যাঞ্জেল ম্যাথুস। তিনি খেলেন ৫২ বলে ৪৮ রানের ইনিংস। শেষ দিকে অবশ্য খুব একটা চড়াও হতে পারেননি তিনি। তার সঙ্গে থাকা লাহিরু থিরিমান্নের ব্যাট থেকে আসে ৩০ বলে ২৫ রান। তারা একটা ঝড় তুলতে পারলে সাড়ে তিনশ'র ধাক্কা নিত লংকানদের রান। শেষ দিকে ধনাঞ্জয়া ডি সিলভা কিছু রান যোগ করেন।

(দ্য রিপোর্ট/একেএমএম/জুলাই ২৬,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর