thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬,  ১৭ জিলহজ ১৪৪০

বিশ্বকাপ বাছাইয়ে খেলা হচ্ছে না রুমানার

২০১৯ আগস্ট ০৯ ১৭:৪৩:২৯
বিশ্বকাপ বাছাইয়ে খেলা হচ্ছে না রুমানার

দ্য রিপোর্ট প্রতিবেদক : চোটের কারণে মেয়েদের টি-টুয়েন্টি বিশ্বকাপ বাছাইয়ে দেশকে প্রতিনিধিত্ব করতে পারছেন না অলরাউন্ডার রুমানা আহমেদ। ওয়ানডে অধিনায়ক ও দলের সেরা ক্রিকেটারকে ছাড়াই ১৫ আগস্ট সকাল দশটায় নেদারল্যান্ডসের উদ্দেশে ঢাকা ছাড়বে টিম টাইগ্রেস।

বিসিবি চূড়ান্ত দল ঘোষণা না করলেও রুমানার ছিটকে পড়া নিশ্চিতই। কোচিংস্টাফ থেকে শুরু করে খেলোয়াড়দের সবাই জানেন, সামনের মিশনে তাদের সহযাত্রী হতে পারছেন না রুমানা। যে কারণে শুক্রবার মিরপুরের একাডেমি মাঠে অনুশীলনে দেখা যায়নি এ লেগস্পিনিং অলরাউন্ডারকে।

বেশ কিছুদিন ধরেই দুই হাঁটুতে চোট বয়ে বেড়াচ্ছেন রুমানা। কিছুদিন আগে তার চিকিৎসা হয়েছিল ভারতে। তবে পুরোপুরি সুস্থ হয়ে উঠতে পারেননি। এখন তাকে দেখছেন বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

বিসিবি সূত্রে খবর, রুমানার সুস্থ হতে লেগে যাবে তিন থেকে চার সপ্তাহ। আগামী ফেব্রুয়ারি-মার্চে অস্ট্রেলিয়ায় বিশ্বকাপের মূল আসরে রুমানাকে পুরোপুরি ফিট অবস্থায় পেতে বাছাইপর্ব খেলিয়ে ঝুঁকি নিতে চায় না টিম ম্যানেজমেন্ট। বাংলাদেশ দলের গুরুত্বপূর্ণ একজন ক্রিকেটার হওয়ায় ভবিষ্যতে সার্ভিস পেতে রুমানাকে রেখেই বিদেশ বিভূঁইয়ে যাচ্ছে দল।

আগামী ৩১ আগস্ট থেকে ৭ সেপ্টেম্বর স্কটল্যান্ডে বসবে ২০২০ টি-টুয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব। দুই গ্রুপে ভাগ হয়ে এতে অংশ নেবে আটটি দেশ। চ্যাম্পিয়ন ও রানার্সআপ দল সুযোগ পাবে বিশ্বকাপ খেলার। স্কটল্যান্ডের আগে নেদারল্যান্ডস যাবে মেয়েরা। সেখানে ১০ দিনের প্রস্তুতি ক্যাম্পে ডাচ ও থাই মেয়েদের সঙ্গে চারটি অনুশীলন ম্যাচ খেলার কথা লাল-সবুজের মেয়েদের।

(দ্য রিপোর্ট/একেএমএম/আগস্ট ০৯,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর