thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬,  ১৭ জিলহজ ১৪৪০

কাশ্মীরে ছবির শুটিং করার অনুরোধ মোদির

২০১৯ আগস্ট ১০ ১১:৫১:৪৪
কাশ্মীরে ছবির শুটিং করার অনুরোধ মোদির

দ্য রিপোর্ট ডেস্ক: জম্মু এবং কাশ্মীরকে ভারতীয় সংবিধানের ৩৭০ ধারায় যে বিশেষ রাজ্যের মর্যাদা দেয়া হয়েছিল তা বাতিল করে দেয়া হয়েছে। এছাড়াও লাদাখকে ঘোষণা করা হয়েছে নতুন এক কেন্দ্রশাসিত অঞ্চল। বৃহস্পতিবার, ৮ আগস্ট, এই প্রসঙ্গে দেশবাসীর উদ্দেশে ভাষণ দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানে তিনি হিন্দি, তামিল এবং তেলেগু ফিল্ম ইন্ডাস্ট্রিকে অনুরোধ করেছেন জম্মু-কাশ্মীর এবং লাদাখে ছবির শুটিং করার জন্য।

৪০ মিনিটের লম্বা বক্তৃতায় মোদি বলেন, জম্মু-কাশ্মীর এবং লাদাখ বিশ্বের বৃহত্তম পর্যটন কেন্দ্র হওয়ার সম্ভাবনা রয়েছে। একটা সময় ছিল যখন বলিউডের নির্মাতাদের প্রিয় যায়গা ছিল কাশ্মীর। কাশ্মীরে শুটিং হয়নি এমন ছবি খুঁজে পাওয়া যেন তা। কাশ্মীরের জীবনযাত্রা যেহেতু স্বাভাবিক হয়ে আসছে, তাই আমি বিশ্বাস করি যে ভবিষ্যতে এখানে দেশের, এমনকি আন্তর্জাতিক চলচ্চিত্রেরও শুটিং হবে।

মোদি আরও বলেন, প্রতিটি ছবির শুটিং-এ কাশ্মীরের অনেকগুলো মানুষের কর্মসংস্থান তৈরি হবে। আমি হিন্দি, তামিল এবং তেলেগু ফিল্ম ইন্ডাস্ট্রিকে অনুরোধ করছি তারা যেন শুটিং করার স্থান হিসেবে জম্মু-কাশ্মির এবং লাদাখকে গুরুত্ব দেয়।

৩৭০ ধারা বাতিল এবং কাশ্মীরকে ভাগ করে দুই কেন্দ্রশাসিত অঞ্চল করার সিদ্ধান্তে মিশ্র প্রতিক্রিয়া দেখিয়েছে বলিউড। নির্মাতারা এই আলোচিত ঘটনা নিয়ে সিনেমা নির্মাণের পরিকল্পনা করছেন। ইতোমধ্যেই ‘আর্টিকেল ৩৭০’ এবং ‘আর্টিকেল ১৫এ’ নামে সিনেমা নির্মাণের কয়েকটি আবেদন জমা পড়েছে। টাইমস অব ইন্ডিয়া

(দ্য রিপোর্ট/আরজেড/আগস্ট ১০, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর