thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬,  ১৭ জিলহজ ১৪৪০

বাংলাদেশে সফরের আগে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ শাহজাদ

২০১৯ আগস্ট ১১ ০৯:৫৯:৩৬
বাংলাদেশে সফরের আগে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ শাহজাদ

দ্য রিপোর্ট ডেস্ক: বোর্ডের সঙ্গে দ্বন্দে জড়িয়ে ক্রিকেট ক্যারিয়ার ঝুঁকিতে ফেলছেন আফগানিস্তানের ওপেনার মোহাম্মদ শাহজাদ।

বিশ্বকাপ চলাকালিন তাকে দেশে ফেরত পাঠিয়েছিল আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। বলা হয়েছিল, হাঁটুর চোটে তাকে দলে রাখা হচ্ছে না। কিন্তু পরবর্তীতে শাহজাদ দাবি করেন, তাকে অন্যায়ভাবে বাদ দেওয়া হয়েছিল। অবশ্য একাধিক গণমাধ্যমও বলেছিল, তাকে সাময়িক বাদ দেওয়া হয়েছে!

এবার এসিবি শাহজাদের অপরাধ সামনে নিয়ে এল। দেশের বাইরে ভ্রমণের জন্য আফগান ক্রিকেটারদের বোর্ডের অনুমতি নিতে হয়। কিন্তু ব্যক্তিগত সফরে যাওয়ার আগে বোর্ডের অনুমতি নেওয়ার প্রয়োজন মনে করেননি শাহজাদ। এ অপরাধে তাকে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ করেছে এসিবি।

বিশ্বকাপ চলাকালিন বোর্ডের সমালোচনা করায় তার বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের অভিযোগ এনেছিল এসিবি। শৃঙ্খলা কমিটির সামনে ২০ থেকে ২৫ জুলাইয়ের মধ্যে তাকে উপস্থিত থাকতে বলেছিল এসিবি। তাতে সাড়া দেননি শাহজাদ। সবকিছু মিলিয়ে বোর্ডের সঙ্গে তিক্ত সম্পর্ক শাহজাদের। বোর্ডও চুক্তিভুক্ত এ ক্রিকেটারকে সহজে ছাড় দিচ্ছে না। অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ করার পর তার বিরুদ্ধে অধিকতর শাস্তির ব্যবস্থা নেওয়া হতে পারে ইঙ্গিত দিয়েছে এসিবি।

এ নিষেধাজ্ঞায় সেপ্টেম্বরে বাংলাদেশ সফরে নাও আসতে পারেন শাহজাদ। একটি টেস্ট ও ত্রিদেশীয় টি-টোয়েন্টি অংশ নিতে আগামী ৩০ আগস্ট বাংলাদেশে আসবে আফগানিস্তান ক্রিকেট দল।

(দ্য রিপোর্ট/আরজেড/আগস্ট ১, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর