thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬,  ১৭ সফর 1441

বাংলাদেশে আইসিস'র ভিডিও প্রকাশ

২০১৯ আগস্ট ১৬ ২৩:৫০:৪৩
বাংলাদেশে আইসিস'র ভিডিও প্রকাশ

দ্য রিপোর্ট ডেস্ক : দেশে দেশে যখন আইসিস-এর তৎপরতা স্তিমিত হয়ে আসছে তখন বাংলাদেশে নতুন করে ভিডিও প্রচার করে ফের তারা আলোচনায়। যদিও ঢাকার নিরাপত্তা কর্মকর্তারা বলছেন, ভিডিওটি সঠিক কিনা তা যাচাই করে দেখা হচ্ছে। খবর ভোয়ার।

The Best out come is for pious শীর্ষক এই ভিডিওটি আমাক এজেন্সি এবং আইসিসপন্থী টেলিগ্রাম চ্যানেলগুলোতে প্রচারিত হয়েছে। আট মিনিটের ভিডিওটিতে দেখা যায়, দুইজন আইসিস সদস্য আত্মঘাতী সুইসাইড জ্যাকেট পরে অ্যাকশনের জন্য প্রস্তুত। তাদের হাতে মেশিন গান। সংবাদ মাধ্যমের খবর, এ সবই আবু বকর আল বাগদাদীর কাছে তাদের আনুগত্য প্রকাশের নিদর্শন।

ভিডিওটিতে আইসিসের চার Operative কথা বলছেন বাংলায়। তারা সরকার ও নিরাপত্তা বাহিনীর সমালোচনা করছে। একজন Operative বলেন, তাদের নেতা তাদেরকে শত্রুদের বিরুদ্ধে লড়াই করতে বলেছেন।

ইরাক, সিরিয়া, আফগানিস্তান ও মিয়ানমারে মুসলিম নির্যাতনের চিত্র তুলে ধরে ভিডিওতে বলা হয়, এই অবস্থার অবসানে জিহাদে নামতে হবে।

এ প্রসঙ্গে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের মিডিয়া বিভাগের পরিচালক কর্নেল ইমরানুল হাসান বলেন, একটা ভিডিও দেখে বোঝার উপায় নেই এটা সত্য না মিথ্যা। তবে তারা আমাদের নজরদারিতে রয়েছে।

ভারতীয় সংবাদ মাধ্যমের খবর, বাংলাদেশ যেমন বিষয়টি আমলে নিয়েছে তেমনি ভারত সরকারও গুরুত্বের সঙ্গে দেখছে।

(দ্য রিপোর্ট/একেএমএম/আগস্ট ১৬,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর