thereport24.com
ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬,  ১৭ মহররম 1441

অনিশ্চয়তা কাটিয়ে কন্ডিশনিং ক্যাম্পে মাশরাফিও

২০১৯ আগস্ট ১৯ ১১:৩২:০০
অনিশ্চয়তা কাটিয়ে কন্ডিশনিং ক্যাম্পে মাশরাফিও

দ্য রিপোর্ট প্রতিবেদক: তিনি টেস্ট আর টি-টোয়েন্টি খেলেন না। আজ (সোমবার) থেকে টাইগারদের কন্ডিশনিং ক্যাম্পটা শুরু হয়েছে মূলত আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট আর পরে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখেই। মাশরাফি তবে কেন কন্ডিশনিং ক্যাম্পে?

কারণটা পাঠকরা আগেভাগেই জেনেছেন। ভাবা হচ্ছিল, ঘরের মাঠে আগামী সেপ্টেম্বরের শেষভাগে না হয় অক্টোবরের প্রথম দিকে জিম্বাবুয়ের সাথে দুই বা তিন ম্যাচের ওয়ানডে সিরিজ দিয়ে হয়তো শেষ হবে জাতীয় দলের সফলতম অধিনায়কের ক্যারিয়ার। তাই টেস্ট আর টি-টোয়েন্টি না খেললেও নির্বাচকরা ভেবেছিলেন, ফেয়ারওয়েল সিরিজের জন্য ফিট রাখতে কন্ডিশনিং ক্যাম্পে রাখা প্রয়োজন মাশরাফিকে।

কিন্তু এর মধ্যে বেঁধেছে আরেক ঝামেলা। সম্প্রতি বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে দেখা করে মাশরাফি অবসরের সিদ্ধান্ত জানানোর জন্য দুই মাসের সময় চেয়েছেন। সেক্ষেত্রে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ আয়োজন করলেও সেটি মাশরাফির ‘শেষ’ না-ও হতে পারে। আলাদা করে সময় চাওয়ায় সব কিছুই এখন ধোঁয়াশায়।

যেহেতু তার ফেয়ারওয়েল সিরিজ নিশ্চিত নয়, জিম্বাবুয়েকে আমন্ত্রণ জানিয়ে বাড়তি একটা ওয়ানডে সিরিজ আয়োজনও এখন অনিশ্চয়তায়। এই অবস্থায় মাশরাফি বিন মর্তুজা কন্ডিশনিং ক্যাম্পেও হয়তো যোগ দেবেন না, মনে করা হচ্ছিল এমনটাই। তবে সবাইকে অবাক করে দিয়ে প্রথম দিন থেকেই কন্ডিশনিং ক্যাম্পে উপস্থিত টাইগার দলের ওয়ানডে অধিনায়ক।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে সকাল সাড়ে আটটায় লঙ্কান ট্রেনার মারিও ভিল্লাভারায়নের তত্ত্বাবধানে শুরু হয়েছে টাইগারদের এই কন্ডিশনিং ক্যাম্প। ক্যাম্পে ডাক পাওয়া ৩৬ জন ক্রিকেটারের মধ্যে আছেন মাশরাফিও। বাকিদের সঙ্গে তিনিও নিজের ফিটনেস ঝালিয়ে নিচ্ছেন।

(দ্য রিপোর্ট/আরজেড/আগস্ট ১৯, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর