thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

পাকিস্তানের বিরুদ্ধে যুদ্ধে আমাদের বাহিনী প্রস্তুত: ভারতীয় সেনাপ্রধান

২০১৯ আগস্ট ২০ ১৭:৩০:২১
পাকিস্তানের বিরুদ্ধে যুদ্ধে আমাদের বাহিনী প্রস্তুত: ভারতীয় সেনাপ্রধান

দ্য রিপোর্ট ডেস্ক: বালাকোটের হামলার জের ধরে ভারতীয় শীর্ষ কর্মকর্তাদের দেশটির সেনাপ্রধান বিপিন রাওয়াত জানিয়েছেন যে, তার বাহিনী পাকিস্তানের যেকোনো স্থল হামলা মোকাবেলায় এবং লড়াইকে শত্রুদের ভূখণ্ডে নিয়ে যেতে প্রস্তুত রয়েছে।

সূত্র জানায়, পাকিস্তানের সঙ্গে প্রচলিত যুদ্ধের জন্য ভারতীয় সেনাবাহিনী প্রস্তুত রয়েছে। এমনকি প্রতিবেশী দেশের ভূখণ্ডে অনুপ্রবেশেও তারা তৈরি রয়েছে।

নিজেদের প্রস্তুতির কথা জানিয়ে ভারত সরকারকে সেনাপ্রধান বলেন, এসব লড়াইয়ের মধ্যে পাকিস্তানে বিমান হামলার কথাও ভাবা হচ্ছে।

সোমবার সাবেক সেনা কর্মকর্তাদের একটি গ্রুপের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠকে জেনারেল রাওয়াত বলেন, বালাকোট হামলার পর পাকিস্তানি বাহিনীর যেকোনো শত্রুতার মেকাবেলায় তার বাহিনী প্রস্তুত।

গত ২৬ ফেব্রুয়ারি পাকিস্তানের বালাকোট শহরের বাইরে বোমা হামলা চালায় ভারতীয় বিমানবাহিনী। পুলওয়ামায় এক কাশ্মীরি তরুণের আত্মঘাতী হামলায় ৪০ জওয়ান নিহত হওয়ার পর ওই হামলা চালানো হয়েছিল।

পরবর্তী সময়ে পাকিস্তানও প্রতিশোধ নিতে ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরে হামলা চালায়। এতে এক ভারতীয় বিমান আটক হওয়ার পর শান্তির নিদর্শন হিসেবে তাকে ফেরত দেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

(দ্য রিপোর্ট/আরজেড/আগস্ট ২০, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর