thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

নেইমারের জন্য রিয়ালের প্রস্তাব ফিরিয়ে দিল পিএসজি

২০১৯ আগস্ট ২২ ১৬:৪৯:১১
নেইমারের জন্য রিয়ালের প্রস্তাব ফিরিয়ে দিল পিএসজি

দ্য রিপোর্ট ডেস্ক: আর মাত্র ১০ দিন বাকি ইউরোপিয়ান দল বদলের। এরপরই বন্ধ হয়ে যাবে এবারের দলবদলের দরজা। তবে শেষ মুহূর্তে এসে উত্তেজনা বাড়িয়ে দিচ্ছেন পিএসজি তারকা নেইমার ডি সিলভা জুনিয়র। কোন ক্লাবের তীরে গিয়ে যে যার তরি ভিড়বে, বলা মুস্কিল।

তবে এই মুহূর্তে গরম খবর হলো, নেইমারকে দলে নিতে অনেক বড় একটি প্রস্তাব নিয়ে পিএসজির দরবারে হাজির হয়ে গেছে রিয়াল মাদ্রিদ। এতদিন তারা শুধু চেয়ে চেয়ে দেখেছে নেইমারের পরিস্থিতি কোন দিকে যায়, সেটা। অবশেষে তারা নিজেরাও আনুষ্ঠানিক প্রস্তাব পেশ করলো পিএসজির সামনে।

কিন্তু নেইমারের জন্য রিয়ালের দেয়া এত বড় প্রস্তাবটিকেও ফিরিয়ে দিলো পিএসজি! তারা সরাসরি জানিয়ে দিলো, নেইমারকে কেনার জন্য রিয়াল মাদ্রিদ যে প্রস্তাব দিয়েছে, সেটা কোনোভাবেই মানতে পারবে না।

কি এমন বড় প্রস্তাব দিল রিয়াল মাদ্রিদ? নেইমারকে সান্তিয়াগো বার্নাব্যুতে নেয়ার জন্য পিএসজিতে ১০০ মিলিয়ন ইউরো দিতে চায় রিয়াল। সঙ্গে আরও দিতে চায় রিয়ালের তিন তারকা গ্যারেথ বেল, হামেশ রদ্রিগেজ এবং গোলরক্ষক কেইলর নাভাসকে।

১০০ মিলিয়ন ইউরোয় ২০১৩ সালে গ্যারেথ বেলকে কিনেছিল রিয়াল মাদ্রিদ। ২০১৪ সালের বিশ্বকাপের পরপরই কলম্বিয়ান তারকা হামেশ রদ্রিগেজকে কিনে নেয় লজ ব্লাঙ্কোজরা। যদিও তার মূল্য জানা যায়নি। তবে কেউ কেউ দাবি করেন, রদ্রিগেজের মূল্য হচ্ছে ৬৩ মিলিয়ন ইউরো। একই সময়ে কোস্টারিকান গোলরক্ষক কেইলর নাভাসকে ১০ মিলিয়ন ইউরো দিয়ে কিনে নেয় রিয়াল।

তিনজনের মূল্যের যোগফল হচ্ছে ১৭৩ মিলিয়ন ইউরো। সঙ্গে নেইমারের জন্য আরো ১০০ মিলিয়ন ইউরো ক্যাশ দিতে চায় রিয়াল মাদ্রিদ। সব মিলিয়ে রিয়ালের প্রস্তাবের বাজারমূল্য হচ্ছে ২৭৩ মিলিয়ন ইউরো।

প্যারিসের বিখ্যাত দৈনিক এল ইকুইপে জানিয়েছে, তবুও রিয়াল মাদ্রিদের এই প্রস্তাব ফিরিয়ে দিয়েছে পিএসজি। তারা ২০১৭ সালে বার্সেলোনা থেকে নেইমারকে কিনেছিল ২২২ মিলিয়ন ইউরো দিয়ে। পিএসজি চায়, অন্তত তাদের এই কেনা দামটাও উঠে আসুক। কিন্তু বার্সেলোনা কিংবা রিয়াল মাদ্রিদ তাদেরকে নেইমারের জন্য যে প্রস্তাব দিচ্ছে, তা পিএসজির একটুও মনপূত হচ্ছে না।

কারণ, গ্যারেথ বেলকে ১০০ মিলিয়ন ইউরো দিয়ে রিয়াল কিনলেও তার মূল্য এখন এতটা নেই। হামেশ রদ্রিগেজকে রিয়াল কোচ জিদান সাইড বেঞ্চেই বসিয়ে রাখেন। অন্যদিকে গোলরক্ষক হিসেবে থিবাত কুর্তোয়া রিয়ালে আসার পর থেকেই বলতে গেলে বেকার হয়ে পড়েছেন নাভাস। এই তিনজনই এখন রিয়ালের কাছে অনেকটা বোঝা। তারাও চায়, কোনো না কোনোভাবে এই তিনজনের বোঝাটা ঘাড় থেকে নামিয়ে আনতে।

কিন্তু পিএসজি এই তিনজনের বোঝা নিজেদের ঘাড়ে নিতে চায় না। অনেকবা ‘বাতিল মালে’ পরিণত হওয়া তিন খেলোয়াড় বেল, রদ্রিগেজ এবং নাভাসকে নিতে রাজি নয় পিএসজি। এ কারণেই তারা রিয়ালের প্রস্তাব ফিরিয়ে দিয়েছে বলে জানিয়েছে এল ইকুইপে।

স্প্যানিশ মিডিয়ার খবর, নেইমারকে লোনে নিতে পারে বার্সা। সে ক্ষেত্রে তারা পিএসজিকে প্রস্তাব দিয়েছে, এক বছর পর ১৫০ মিলিয়ন ইউরো পার্চেজ কন্ডিশন রাখার জন্য। তাহলেই কেবল তারা লোন হিসেবে নিতে পারে। এছাড়া ইতালিয়ান ক্লাব পিএসজি পাওলো দিবালার সঙ্গে নেইমারের জন্য স্বল্প কিছু ক্যাশ দিতে রাজি। তবে সেটা কত, তা জানা যায়নি।

এখনও নেইমারের পরিস্থিতি পুরোপুরি ঝুলন্ত। কোন ক্লাবে গিয়ে যে তার ঠাঁই হবে, তা বোঝা মুস্কিল।

(দ্য রিপোর্ট/আরজেড/আগস্ট ২, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর