thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

পুলিশের গুলিতে ৬ ঢাবি শিক্ষার্থী আহত

২০১৩ নভেম্বর ১০ ১১:৩৩:০০

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে চাঁনখারপুল মোড়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর রাবার বুলেট ছুড়েছে পুলিশ। পুলিশের ছোড়া রাবার বুলেটে শহীদুল্লাহ হল শাখার ছাত্রলীগ সভাপতিসহ ছয়জন আহত হয়েছেন। শনিবার রাত সাড়ে ১০টার দিকে বংশাল ও চকবাজার থানার সামনে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, হলের সামনে দিয়ে বেপরোয়াভাবে মোটরসাইকেল চালিয়ে যাওয়ার সময় শহীদুল্লাহ হলের এক শিক্ষার্থীর সঙ্গে এক বহিরাগতের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে ওই বহিরাগত আর শিক্ষার্থীর মধ্যে হাতাহাতি হয়। খবর পেয়ে আমিনুলসহ হলের কয়েকজন শিক্ষার্থী চাঁনখারপুল মোড়ে এসে ওই বহিরাগতকে মারধর করে। এ সময় পুলিশ শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে রাবার বুলেট ছোড়ে। এতে ছয়জন আহত হন। আহতদের বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে চিকিৎসা দেওয়া হচ্ছে।

আহতরা হলেন- শহীদুল্লাহ হলের ছাত্রলীগ সভাপতি আমিনুল ইসলাম, পদার্থবিজ্ঞানের তৃতীয় বর্ষের মাহফুজ, প্রাণিবিজ্ঞানের তৃতীয় বর্ষের হাসান, ফার্মেসি বিভাগের দ্বিতীয় বর্ষের ফয়সাল, পদার্থবিজ্ঞানের চতুর্থ বর্ষের শাহাদাৎ এবং ফার্মেসি বিভাগের দ্বিতীয় বর্ষের মুরাদ।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর ড. আমজাদ আলী বলেন, প্রশাসনকে কিছু না জানিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর পুলিশের গুলি চালানো ন্যক্কারজনক ঘটনা। এর আগেও আমাদের শিক্ষার্থীদের ওপর এ ধরনের হামলা করা হয়েছিল, সে ঘটনার সুরাহা হতে না হতেই পুলিশের এ রকম আরেকটি আচরণ আমরা প্রত্যাশা করিনি। এ ঘটনায় জড়িত পুলিশ সদস্যদের চিহ্নিত করা গেছে। তাদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে পুলিশের প্রধান কার্যালয় থেকে আমাদের নিশ্চিত করা হয়েছে।

এ ঘটনায় জড়িত দুই পুলিশ সদস্যকে শনাক্ত করা গেছে বলে শাহবাগ থানার তদন্ত পরিদর্শক এমএ জলিল জানান। তারা হলেন চকবাজার থানার এএসআই শামসু এবং রাজ্জাক।

(দিরিপোর্ট২৪/জেডএইচ/এএস/জেএম/নভেম্বর ১০, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর