thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

তৃতীয় দিন শেষে চালকের আসনে আফগানিস্তান

২০১৯ সেপ্টেম্বর ০৭ ১৭:১৪:১১
তৃতীয় দিন শেষে চালকের আসনে আফগানিস্তান

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রাম টেস্টের নিয়ন্ত্রণ পুরোপুরি নিজেদের হাতে নিয়ে নিয়েছে আফগানিস্তান। নিজিদের দ্বিতীয় ইনিংসে তারা ২ উইকেট হাতে রেখেই তুলে ফেলেছে ২৩৭ রান। সব মিলিয়ে ইতোমধ্যেই বাংলাদেশের সামনে ৩৭০ রানের লক্ষ্য দাড় হয়ে গেছে।

আফগানিস্তানের ৩৪২ রানের জবাবে প্রথম ইনিংসে ৭০.৫ ওভার খেলে বাংলাদেশ অলআউট হয় ২০৫ রানে। ফলে ১৩৭ রানে এগিয়ে থেকে দ্বিতীয়বার ব্যাটিংয়ে নামে আফগানিস্তান।

বড় ব্যবধানে পিছিয়ে থাকা বাংলাদেশ শুরুতেই ধাক্কা দেয় আফগানদের। ইনিংসের প্রথম ওভারেই বল হাতে নেন অধিনায়ক সাকিব আল হাসান আর নিজের তৃতীয় ডেলিভারিতে ওপেনার ইহসানউল্লাহ জানাতকে (৪) এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন।

ঠিক পরের বলে আরও এক উইকেট। এবার সাকিবকে দুই পা এগিয়ে খেলতে গিয়ে ফিরতি ক্যাচ দেন প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান রহমত শাহ (০)। এরপর নাইম হাসান এসে তুলে নেন শাহিদিকে। তবে এরপর প্রতিরোধ গড়ে তোলেন আসগর আফগান ও ইব্রাহিম জাদরান।

চতুর্থ উইকেটে এই দুজন গড়েন ১০৮ রানের দারুণ এক জুটি। এতেই অনেকটা নাগালের বাইরে চলে যায় আফগানরা। এই জুটি ভাঙেন তাইজুল ইসলাম। দলীয় ১৩৬ রানের মাথায় তিনি ফেরান ৫০ রান করা আসগরকে।

তবে তাতে স্বস্তি মেলেনি। অন্যপ্রান্ত আগলে ঠিকই এগিয়ে নিতে থাকেন ইব্রাহিম। নাইমের বলে মুমিনুলের হাতে ক্যাচ দেওয়ার আগে তিনি করেন ২০৮ বলে ৮৭ রান। এরপর ক্রিজে এসে ২৪ রানের একটি ঝড়ো ইনিংস খেলেন রাশিদ খান।

শেষদিকে কায়েস আহমেদকে ফেরান সাকিব আল হাসান। এতে ৮ উইকেটে ২৩৭ রান নিয়ে দিন শেষ করে আফগানরা। সাকিব তিনটি, নাইম দুইটি আর তাইজুল নেন দুইটি উইকেট।

(দ্য রিপোর্ট/আরজেড/সেপ্টেম্বর ০৭,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর