thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

দেবর-ভাবির দ্বন্দ্বের সমাধান, দুই পদে দুইজন

২০১৯ সেপ্টেম্বর ০৮ ১০:৩৪:১৩
দেবর-ভাবির দ্বন্দ্বের সমাধান, দুই পদে দুইজন

দ্য রিপোর্ট প্রতিবেদক: জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও সংসদের বিরোধীদলীয় নেতা নির্বাচন নিয়ে রওশন এরশাদ ও গোলাম মোহাম্মদ (জিএম) কাদেরের মধ্যেকার সৃষ্ট বিরোধের সমাধান হয়েছে।

রওশন এরশাদকে সংসদের বিরোধী দলীয় নেতা আর জিএম কাদেরকে জাতীয় পার্টির চেয়ারম্যান করার মধ্য দিয়ে সমঝোতা হয়।

এছাড়া রংপুর-৩ আসনের উপনির্বাচনে সাদ এরশাদকে জাতীয় পার্টির মনোনয়ন দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

দলটির প্রেসিডিয়াম সদস্য এ এসএম ফয়সল চিশতী এসব তথ্য নিশ্চিত করেছেন।

শনিবার (৭ আগস্ট) রাত ৯টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত বারিধারার একটি ক্লাবে জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গার উপস্থিতিতে দলের প্রেসিডিয়াম সদস্যদের এক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক রওশন এরশাদ ও জিএম কাদেরের মধ্যে চলমান বিরোধের সমাধান করা হয়।

গত একসপ্তাহ ধরে জাপার চেয়ারম্যান ও সংদের বিরোধীদলীয় নেতা হওয়া নিয়ে দ্বন্দ্ব শুরু হয় জিএম কাদের ও রওশন এরশাদের মধ্যে। এরই জের ধরে বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) এক সংবাদ সম্মেলনে জাপার একাংশ রওশন এরশাদকে দলের চেয়ারম্যান ঘোষণা করে। পরবর্তী সময়ে ওইদিনই সংবাদ সম্মেলন ডেকে জিএম কাদের বলেন, ‘রওশন এরশাদকে সম্মান করি, যতটুকু শুনেছি, তিনি নিজে থেকে নিজের কথা বলেননি। শৃঙ্খলা ভঙ্গকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। বিষয়টি নিয়ে অস্থির হওয়ার কিছু নেই। জাপা ভাঙেনি। কোনও ভাঙনের মুখে পড়েনি। যেকোনও ব্যক্তি যেকোনও ঘোষণা দিলেই তো তা বাস্তবায়িত হয় না।’

এরআগে, মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বিকালে দলীয় প্যাডে নিজেকে সংসদে বিরোধীদলীয় নেতার পদে নিয়োগ দিতে স্পিকারকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে চিঠি দেন জিএম কাদের। এরপর দিন বুধবার (৪ সেপ্টেম্বর) জিএম কাদেরের চিঠির বৈধতা নিয়ে প্রশ্ন তুলে তা গ্রহণ না করার অনুরোধ জানিয়ে চিঠি দেন রওশন এরশাদ। এরই মধ্যে দিয়ে মূলত জাপায় গৃহবিবাদ শুরু হয়।

(দ্য রিপোর্ট/আরজেড/সেপ্টেম্বর ০৮,২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর