thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৭ শাওয়াল 1445

সিঙ্গাপুরে নারী হকি দলের ঐতিহাসিক জয়

২০১৯ সেপ্টেম্বর ১০ ১৯:২৭:৩২
সিঙ্গাপুরে নারী হকি দলের ঐতিহাসিক জয়

দ্য রিপোর্ট ডেস্ক: চলতি বছর প্রথমবারের মতো জাতীয় নারী হকি দল গঠিত হয়। আর চলতি মাসে এই হকি দল প্রথম কোনো আন্তর্জাতিক টুর্নামেন্টে অংশ নেয়। আজ মঙ্গলবার শ্রীলঙ্কা অনূর্ধ্ব-২১ নারী হকি দলকে হারিয়ে নতুন এক ইতিহাস গড়েছে বাংলাদেশ নারী হকি দল। পেয়েছে ঐতিহাসিক এক জয়। যা বাংলাদেশ নারী হকির ইতিহাসে প্রথম জয় হিসেবে স্বর্ণাক্ষরে লেখা থাকবে।

এয়ার এশিয়া ওমেন্স জুনিয়র এএইচএফ কাপ হকি-২০১৯ এ নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে ২-০ গোলে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা। প্রথম ম্যাচে সিঙ্গাপুরের কাছে ৩-০ গোলে হেরেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-২১ নারী হকি দল।

সিঙ্গাপুরে আজ শ্রীলঙ্কার বিপক্ষে শুরু থেকেই প্রভাব বিস্তার করে খেলে বাংলাদেশের মেয়েরা। প্রথম কোয়ার্টারে গোল না পেলেও দ্বিতীয় কোয়ার্টারে পেয়ে যায় গোলের দেখা। ২৭ মিনিটের মাথায় বাংলাদেশের রিতু খানম পেনাল্টি কর্নার থেকে গোল করে এগিয়ে নেন দলকে। তৃতীয় কোয়ার্টারে বেশ কয়েকটি সুযোগ পেলেও গোল হয়নি। চতুর্থ কোয়ার্টারের শেষ মুহূর্তে (৫৮ মিনিটে) বাংলাদেশের তারিন পেনাল্টি কর্নার থেকে আরো একটি গোল করলে ২-০ ব্যবধানের ঐতিহাসিক এক জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশের মেয়েরা।

বৃহস্পতিবার তৃতীয় ম্যাচে বাংলাদেশের মেয়েরা লড়বে হংকংয়ের বিপক্ষে। যারা প্রথম ম্যাচে উজবেকিস্তানের কাছে ৫-০ ব্যবধানে হেরেছিল। আজ চাইনিজ তাইপের কাছে হেরেছে ২-০ ব্যবধানে। ১৪ সেপ্টেম্বর তৃতীয় ম্যাচে বাংলাদেশ খেলবে উজবেকিস্তানের বিপক্ষে। আর ১৫ সেপ্টেম্বর শেষ ম্যাচে রিতু-তারিনদের প্রতিপক্ষ চাইনিজ তাইপে।

এবারের ওমেন্স জুনিয়র এএইচএফ কাপ হকি টুর্নামেন্টে বাংলাদেশসহ মোট ৬টি দল অংশ নিয়েছে। দলগুলো হল-বাংলাদেশ, শ্রীলঙ্কা, উজবেকিস্তান, হংকং, চাইনিজ তাইপে ও স্বাগতিক সিঙ্গাপুর। রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে খেলছে দলগুলো। টুর্নামেন্টের সেরা দুই দল অংশ নিবে ওমেন্স জুনিয়র এশিয়া কাপ-২০২০-এ।

এই টুর্নামেন্টে বাংলাদেশ দলের সহযোগিতায় রয়েছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ।

(দ্য রিপোর্ট/আরজেড/সেপ্টেম্বর ১০,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর