thereport24.com
ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬,  ২০ মহররম 1441

জাতীয় পার্টি চাইলে রংপুর-৩ আসন ছাড় দিতে পারে আ’লীগ

২০১৯ সেপ্টেম্বর ১২ ১৫:৫৭:২৫
জাতীয় পার্টি চাইলে রংপুর-৩ আসন ছাড় দিতে পারে আ’লীগ

দ্য রিপোর্ট প্রতিবেদক: রংপুর-৩ আসনে জোটগতভাবে উপনির্বাচন করতে চাইলে জাতীয় পার্টিকে ছাড় দিতে পারে আওয়ামী লীগ। এমনটিই জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার রাজধানীর সেতু ভবনে পদ্মাসেতুর রক্ষণাবেক্ষণে কোরিয়া এক্সপ্রেসওয়ে করপোরেশনের সঙ্গে চুক্তি সই অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগ রংপুর-৩ আসন জাপাকে ছেড়ে দেবে কিনা সাংবাদিকরা জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, রংপুর-৩ আসনটি আসলে জোটগট আসন বণ্টনের নিয়ম অনুযায়ী জাপার ছিল, এরশাদ সাহেবের আসন। এখন জাতীয় পার্টি সংসদে বিরোধীদলের আসনে। এখন তারা আলাদাভাবে নির্বাচনে আসলে পারে, সেটা তাদের ব্যাপার। আর যদি জোটগতভাবে আমাদের কাছে আসনটি চান, তখন আমরা বিবেচনা করবো। এই মুহূর্তে আমাদের প্রার্থী আছে। যতক্ষণ পর্যন্ত আলোচনা না হয়, ততক্ষণ পর্যন্ত কিছু বলা যাচ্ছে না। তারাও কোনো আবেদন করেননি। তাই এই ব্যাপারে কিছু বলা যাচ্ছে না।

প্রসঙ্গত, জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শুন্য হওয়া রংপুর-৩ আসনে উপনির্বাচনে অংশ নিচ্ছে জাতীয় পার্টি, আওয়ামী লীগ ও বিএনপি। জাতীয় পার্টি থেকে এরশাদের ছেলে সাদ এরশাদকে মনোনয়ন দেয়া হয়েছে। বিএনপি থেকে রিটা রহমানকে মনোনয়ন দেয়া হয়েছে। আওয়ামী লীগ মনোনয়ন দিয়েছে জেলা কমিটির সাধারণ সম্পাদককে।

(দ্য রিপোর্ট/আরজেড/সেপ্টেম্বর ১২,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর