thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

মার্কিন হামলায় ওসামা বিন লাদেনের ছেলে হামজা নিহত: ট্রাম্প

২০১৯ সেপ্টেম্বর ১৫ ১৩:৫৪:৪৩
মার্কিন হামলায় ওসামা বিন লাদেনের ছেলে হামজা নিহত: ট্রাম্প

দ্য রিপোর্ট ডেস্ক: আল কায়েদা নেতা ওসামা বিন লাদেনের ছেলে হামজা বিন লাদেন যুক্তরাষ্ট্রের চালানো এক অভিযানে মারা গেছেন বলে নিশ্চিত করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

আমেরিকার সংবাদমাধ্যম গত মাসে গোয়েন্দা কর্মকর্তাদের উদ্ধৃত করে এক বিমান হামলায় তার নিহত হওয়ার খবর প্রকাশ করে। খবর বিবিসির।

হোয়াইট হাউস থেকে দেয়া সংক্ষিপ্ত বিবৃতিতে ট্রাম্প জানিয়েছেন, আল কায়েদার শীর্ষ পর্যায়ের সদস্য এবং ওসামা বিন লাদেনের পুত্র হামজা বিন লাদেন আফগানিস্তান ও পাকিস্তানের সীমান্ত এলাকায় মার্কিন যুক্তরাষ্ট্রের চালানোর সন্ত্রাসবিরোধী এক অভিযানে নিহত হয়েছেন।

তবে আমেরিকা কখন ওই অভিযান চালিয়েছে তা বিবৃতিতে স্পষ্ট করে বলা হয়নি।

হামজার বয়স ধারণা করা হয় প্রায় ৩০ বছর। তিনি আমেরিকা এবং অন্য দেশের ওপর আক্রমণ চালানোর ডাক দিয়েছিলেন।

দুই বছর আগে আমেরিকা তাকে বিশ্ব সন্ত্রাসী হিসাবে আনুষ্ঠানিকভাবে চিহ্ণিত করে। ব্যাপকভাবে মনে করা হতো, হামজা বিন লাদেন তার পিতা ওসামা বিন লাদেনের সম্ভাব্য উত্তরসূরি।

ফেব্রুয়ারি মাসে আমেরিকার সরকার হামজাকে ধরিয়ে দেয়ার জন্য ১০ লাখ ডলার পুরস্কার ঘোষণা করেছিল। হামজা বিন লাদেনকে মনে করা হতো আল কায়েদার উঠতি নেতা।

আগস্ট মাসে খবর দেয়া হয় যে, গত দুই বছরে কোনো সময়ে এক সামরিক অভিযানে হামজা বিন লাদেন নিহত হয়েছেন এবং ওই অভিযানে আমেরিকা জড়িত ছিল। তবে অভিযানের সুনির্দিষ্ট তারিখ বা সময় স্পষ্ট করে বলা হয়নি।

(দ্য রিপোর্ট/আরজেড/সেপ্টেম্বর ১৫,২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর