thereport24.com
ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬,  ১৫ সফর 1441

বাদ পড়লেন সৌম্য, দলে নতুন চমক

২০১৯ সেপ্টেম্বর ১৬ ১২:১৫:১৯
বাদ পড়লেন সৌম্য, দলে নতুন চমক

দ্য রিপোর্ট প্রতিবেদক: শেষ দুই টি-টোয়েন্টির জন্য বড় ধরনের রদবদল এসেছে বাংলাদেশ। বাদ পড়েছেন সৌম্য সরকার, আবু হায়দার রনি, মাহেদী হাসান ও ইয়াসিন আরাফাত। আর দলে ফিরেছেন শফিউল ইসলাম, রুবেল হোসেন, নাঈম শেখ, আমিনুল ইসলাম বিপ্লব ও নাজমুল হোসেন শান্ত।

সোমবার (১৬ সেপ্টেম্বর) বিসিবির আনুষ্ঠানিক বার্তায় ১৫ জনের দলে যে দল দেওয়া হয়েছে, তার মধ্যে বড় চমক ছিল সৌম্যের বাদ পড়া। বিশ্বকাপ থেকেই রানের মধ্যে নেই। শ্রীলংকায় শেষ ওয়ানডেতে রান আর উইকেট পেলেও দেশে ফিরে আবারও সেই রানখরা। বিশেষ করে প্রথম দুই টি-টোয়েন্টিতে যেভাবে উইকেট দিয়ে এসেছেন, সেটা ছিল চোখের জন্য পীড়াদায়ক। এবার তাই দল থেকে বাদই পড়তে হলো সৌম্যকে। টেস্ট ও ওয়ানডেতে অনিয়মিত হলেও টি-টোয়েন্টি দলে মোটামুটি নিয়মিতই ছিলেন সৌম্য।

অন্য যে তিনজন বাদ পড়লে তাদের কারণ অবশ্য অজানাই। অফ স্পিনিং অলরাউন্ডার মাহেদী ও পেসার রনি ও ইয়াসিন মিশু প্রথম দুই ম্যাচের জন্য দলে থাকলেও কোনো ম্যাচ খেলার সুযোগ পানই। মাঠে নামার আগেই তাদের বাদ পড়তে হলো।

যে পাঁচজন নতুন এসেছেন, তাদের মধ্যে রুবেল হোসেন ও শফিউল ইসলাম জাতীয় দলে আসা যাওয়ার মধ্যেই আছেন। রুবেল সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছেন গত বছর ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়ে, এরপর দেশের মাটিতে আর সুযোগ হয়নি। আর শফিউল সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছেন ২০১৭ সালে দক্ষিণ আফ্রিকা সফরে গিয়ে।

বাকি তিনজনের এখনো টি-টোয়েন্টি অভিষেক হয়নি। নাজমুল হোসেন শান্ত টেস্ট আর ওয়ানডে খেললেও টি-টোয়েন্টিটা এখনও খেলা হয়নি। শ্রীলংকা এইচপি দলের বিপক্ষে অবশ্য ফর্মে ছিলেন। এবার সুযোগ এসেছে লিটনের সঙ্গে ওপেন করার। আরেকজন বিকল্প ওপেনার নাঈম শেখ। ২০ বছর বয়সী এই ডানহাতি ওপেনার গত বছর দিয়েক ধরে নজর কাড়ছেন ঘরোয়া লিগে। সর্বশেষ জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে খেলেছেন, যদিও খুব বড় কিছু করতে পারেননি। আর আমিনুল ইসলাম বিপ্লব সর্বশেষ অনূর্ধ্ব ১৯ দলে খেলেছেন। মূলত ব্যাটিং অলরাউন্ডার, তবে এইচপি দলের হয়ে লেগব্রেক করেছেন নিয়মিত।

চট্টগ্রামের উদ্দেশে আজ রওনা দেবে দল। বুধবার সেখানে প্রথম ম্যাচে প্রতিপক্ষ জিম্বাবুয়ে, শনিবার আফগানিস্তান।

১৫ জনের দল

সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, লিটন দাস, আফিফ হোসেন, তাইজুল ইসলাম, রুবেল হোসেন, শফিউল ইসলাম, মোস্তাফিজুর রহমান, সাইফ উদ্দিন, নাঈম শেখ, আমিনুল বিপ্লব, নাজমুল হোসেন শান্ত।

(দ্য রিপোর্ট/আরজেড/সেপ্টেম্বর ১৬,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর