thereport24.com
ঢাকা, শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ৩০ অগ্রহায়ণ ১৪২৬,  ১৫ রবিউস সানি 1441

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

২০১৯ সেপ্টেম্বর ১৮ ১৮:১৮:৩৩
টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

চট্টগ্রাম প্রতিনিধি: আফগানিস্তানের বিপক্ষে হেরে আত্মবিশ্বাস তলানিতে থাকা বাংলাদেশ জিম্বাবুয়ের বিপক্ষে জয়ে ফিরতে খুব মরিয়া। বুধবার সন্ধ্যা সাড়ে ৬টায় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুই দল মুখোমুখি হচ্ছে। এই ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে গাজী টেলিভিশন ও বিটিভি।

আফগানিস্তানের কাছে হারের ক্ষত নিয়েই চট্টগ্রামে পা রেখেছে বাংলাদেশ। ঢাকার ওই হারের দুঃখ ভুলে চট্টগ্রামে ঝলমলে শুরুর অপেক্ষায় সাকিব-মুশফিকরা। আগের ম্যাচে হেরে যাওয়ায় এখন যে কোন মূল্যে জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচটি জিতে ফাইনাল নিশ্চিত করতে মরিয়া স্বাগতিকরা। বাংলাদেশের একাদশে তিনটি পরিবর্তন এসেছে। বাদ পড়েছেন সৌম্য সরকার, তাইজুল ইসলাম ও সাব্বির হোসেন। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হচ্ছে আমিনুল ইসলাম বিপ্লবের। এছাড়া দলে ঢুকেছেন শফিউল ইসলাম ও নাজমুল হোসেন শান্ত।

বাংলাদেশের মতো বাজে অবস্থা জিম্বাবুয়েরও। ছন্নছাড়া বোলিং আক্রমণ জিম্বাবুয়েকে পিছিয়ে দিচ্ছে। বাংলাদেশের বিপক্ষে প্রথম ম্যাচে শেষ দিকে বোলারদের ব্যর্থতায় হেরে গেছে তারা। কাইল জার্ভিস ও টেন্ডাই চাতারা উইকেট পেলেও রান খরচ করেছেন ওভার পিছু ১০.৫০ করে। আইন্সলি এনলোভু এবং নেভিল মাদজিভাও ছিলেন খরুচে। শন উইলিয়ামস ব্যাট হাতে ব্যর্থ হলেও চলতি সিরিজে ৬.৭১ ইকোনমি রেট নিয়ে বল হাতে দলের সেরা। এই ম্যাচে তারা আর কোনও ভুল করতে চান না তারা, কারণ সিরিজে টিকে থাকতে জিততে মরিয়া তারা।

বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, লিটন দাস, আফিফ হোসেন, শফিউল ইসলাম, মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, আমিনুল ইসলাম বিপ্লব ও নাজমুল হোসেন শান্ত।

জিম্বাবুয়ে দল: হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), রেগিস চাকাভা, রিচমন্ড মুতুম্বামি, শন উইলিয়ামস, নেভিল মাদজিভা, ‍টিনোটেন্ডা মুতম্বজি, কাইল জার্ভিস, ক্রিস্টোফার এমপোফু, ব্রেন্ডন টেলর (উইকেটরক্ষক), আইন্সলি ‍এনলোভু, রায়ান বার্ল।

(দ্য রিপোর্ট/আরজেড/সেপ্টেম্বর ১৮,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর