thereport24.com
ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬,  ১৮ সফর 1441

বিএনপি নেতা দুদুর বাড়িতে ছাত্রলীগের হামলা

২০১৯ সেপ্টেম্বর ১৯ ১১:০৪:১৮
বিএনপি নেতা দুদুর বাড়িতে ছাত্রলীগের হামলা

চুয়াডাঙ্গা প্রতিনিধি: বিএনপির ভাইস চেয়ারম্যান ও জাতীয়তাবাদী কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদুর চুয়াডাঙ্গার বাসায় ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

দুদুর ছোট ভাই জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট ওয়াহেদুজ্জামান বুলা এ অভিযোগ করেন।

বুলা বলেন, ‘গতকাল বুধবার রাতে চুয়াডাঙ্গা সদর আসনের এমপি সোলায়মান হক জোয়ার্দ্দারের সমর্থিত লোকজনেরা মিছিল সহকারে এসে বাড়িতে ঢুকে আসবাবপত্র ভাঙচুর করে এবং হামলা চালায়। এর কিছুক্ষণ পর চুয়াডাঙ্গা পৌর মেয়র মো. ওবায়দুর রহমান চৌধুরীর সমর্থিত নেতাকর্মীরা আমাদের বাড়িতে ভাঙচুর চালায়।’

সম্প্রতি একটি বেসরকারি টেলিভিশনের টকশোতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে কুরুচিপূর্ণ মন্তব্য করার প্রতিবাদে শামসুজ্জামান দুদুকে নিজ এলাকায় অবাঞ্চিত ঘোষণা করা হয়েছে। একই সঙ্গে দুদুর বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও তার কুশপুত্তলিকা দাহ করেছে চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগ।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বুধবার রাত সাড়ে ৮টার দিকে ছাত্রলীগের একটি অংশ শহরের কবরী রোডে অবস্থিত আওয়ামী লীগ কার্যালয় থেকে একটি মিছিল বের করে। মিছিলে নেতৃত্ব দেন জেলা ছাত্রলীগ সভাপতি মোহাইমেন হাসানা জোয়ার্দ্দার অনিক। মিছিল থেকে হঠাৎ এক দল যুবক শহরের সরকারি বালিকা বিদ্যালয় এলাকায় দুদুর পৈত্রিক বাড়িতে হামলা চালায়।

এ সময় বাড়ির বেশকিছু আসবাবপত্র ভাঙচুর করা হয়। পরে মিছিলটি শহরের শহীদ হাসান চত্বরে সংক্ষিপ্ত সমাবেশ করে। সেখানে দুদুর কুশপুত্তলিকা দাহ করেন তারা। এ সময় দুদুকে চুয়াডাঙ্গায় অবাঞ্ছিত ঘোষণা করা হয়।

বক্তারা বলেন, একটি বেসরকারি টেলিভিশনের টকশোতে শামসুজ্জামান দুদু প্রধানমন্ত্রীকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করেন এবং তাঁকে প্রাণনাশের হুমকি দেন, যা রাষ্ট্রদ্রোহিতার শামিল।

একই দাবিতে রাত ৯টার দিকে অপর একটি মিছিল শহরে বিক্ষোভ প্রদর্শন করে। এর নেতৃত্ব দেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. জানিফ। দুটি মিছিল থেকেই শামসুজ্জামান দুদুর গ্রেপ্তার দাবি করা হয়।

(দ্য রিপোর্ট/আরজেড/সেপ্টেম্বর ১৯,২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর