thereport24.com
ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬,  ১৫ সফর 1441

আফগানিস্তানে দুই হামলায় নিহত ৬০

২০১৯ সেপ্টেম্বর ১৯ ১৬:০৭:৫৬
আফগানিস্তানে দুই হামলায় নিহত ৬০

দ্য রিপোর্ট ডেস্ক: আফগানিস্তানের সরকারি বাহিনীর এক অভিযানে অন্তত ৩০ জন বেসামরিক ব্যক্তি নিহত ও অপর ৪০ জন আহত হয়েছে। এছাড়া আফগানিস্তানের দক্ষিণাঞ্চলে একটি হাসপাতালের কাছে তালেবানদের গাড়িবোমা হামলায় অন্তত ৩০ জন নিহত ও ৯৫ জন আহত হয়েছেন।

আফগানিস্তানের তিন কর্মকর্তা ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছে, বুধবার রাতে নাঙ্গাহারে খোজিয়ানি জেলায় আইএস যোদ্ধাদের অবস্থানে অভিযান চালায় সরকারি বাহিনী। তবে ভুলক্রমে খামারের কৃষকদের ওপর বোমাবর্ষণ করা হয়।

প্রাদেশিক কাউন্সিলের সদস্য সোহরাব কাদেরি জানিয়েছেন, আমেরিকার সহায়তায় ড্রোন ব্যবহার করে এই হামলা চালানো হয়। পাইন নাট খামারে ড্রোন হামলায় অন্তত ৩০ জন নিহত ও অপর ৪০ জন আহত হয়েছে।

প্রাদেশিক গভর্নরের মুখপাত্র আতাউল্লাহ খোজিয়ানিও বিমান হামলার কথা নিশ্চিত করেছেন। তিনি বলেন, সরকার এই ঘটনা তদন্ত করে দেখছে। এখন পর্যন্ত পাইন নাট খামারে হামলাস্থলের কাছ থেকে নয় জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। যুক্তরাষ্ট্রের বাহিনী তাৎক্ষনিকভাবে এই হামলা নিয়ে কোনও মন্তব্য করেনি।

রয়টার্স এক প্রতিবেদনে জানিয়েছে, বৃহস্পতিবার আফগানিস্তানের দক্ষিণাঞ্চলে একটি হাসপাতালের কাছে তালেবানদের গাড়িবোমা হামলায় অন্তত ৩০ জন নিহত ও ৯৫ জন আহত হয়েছেন। জাবুলের কাছে এ বোমা হামলার ঘটনাটি ঘটে।

দেশটির শক্তিশালী নিরাপত্তা সংস্থা ন্যাশনাল ডিরেক্টোরেট অব সিকিউরিটির প্রশিক্ষণকেন্দ্র লক্ষ্য করে হামলা চালাতে গেলেও শেষ পর্যন্ত বিস্ফোরকবোঝাই ট্রাকটি নিকটস্থ হাসপাতালের সামনে বিস্ফোরণ ঘটানো হয়।

চলতি মাসে যুক্তরাষ্ট্রের সঙ্গে তালেবানদের শান্তি আলোচনার বৈঠক ভেঙে যাওয়ার পর থেকে দেশটিতে প্রতিদিনই হামলার ঘটনা ঘটছে।

(দ্য রিপোর্ট/আরজেড/সেপ্টেম্বর ১৯,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর