thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬,  ১৫ রবিউল আউয়াল 1441

সিরিজ সেরা হলেন গুরবানজ

২০১৯ সেপ্টেম্বর ২৫ ১০:৩৯:১৯
সিরিজ সেরা হলেন গুরবানজ

দ্য রিপোর্ট প্রতিবেদক: হ্যামিলটন মাসাকাদজা ও রহমানুল্লাহ গুরবানজের রান সমান সমান।শুধু রান-ই সমান নয় দুজনের। আরো কিছু মিল রয়েছে। ত্রিদেশীয় সিরিজে দুজন চার ইনিংসে রান করেছেন ১৩৩। বল খেলেছেন ৯৯টি করে। দুজনের ব্যাটিং গড় ৩৩.২৫ এবং স্ট্রাইক রেট ১৩৪.৩৪। হাফ সেঞ্চুরিও একটি করে। কী অদ্ভুত!

দুজনের পার্থক্য করেছে একটি জায়গায়। হ্যামিল্টন মাসাকাদজা ১৩৩ রান করেও দলকে তুলতে পারেননি ফাইনালে। গুরবানজের ১৩৩ রান দলকে ফাইনালে তুলতে রেখেছে বড় অবদান।

মঙ্গলবার ত্রিদেশীয় সিরিজের ফাইনাল ভেস্তে যায় বৃষ্টিতে। যুগ্মভাবে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ ও আফগানিস্তান। ট্রফি ভাগাভাগির মঞ্চে গুরবানজ ছিলেন সবার নজরে। শেষ পর্যন্ত তার হাতেই উঠেছে সিরিজ সেরার পুরস্কার। পুরস্কার বিতরণী মঞ্চে গুরবানজের হাতে সিরিজ সেরার পুরস্কার তুলে দেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এ সময়ে উপস্থিত ছিলেন বিসিবি পরিচালক নাঈমুর রহমান দূর্জয় ও ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক উদয় হাকিম।

১৭ বছর বয়সী গুরবানজ আগ্রাসী ব্যাটিংয়ে নজর কেড়েছেন সবার। মাত্র ২৪ বলে পাঁচ চার ও দুই ছক্কায় ৪৩ রান করে সিরিজ শুরু করেন। তার ব্যাটিংয়ে পুড়েছিল জিম্বাবুয়ে। বাংলাদেশের বিপক্ষে পরের ম্যাচে অবশ্য পেয়েছিলেন গোল্ডেন ডাক। জিম্বাবুয়ের বিপক্ষে চট্টগ্রামে আবার দ্যুতি ছড়ান। চারটি করে চার ও ছক্কায় ৪৭ বলে করেন ৬১ রান। বাংলাদেশের বিপক্ষে শেষ ম্যাচে ২৭ বলে দুটি করে চার ও ছক্কায় করেন ২৯ রান। সব মিলিয়ে বাংলাদেশের বিপক্ষে গোল্ডেন ডাক বাদে ত্রিদেশীয় সিরিজ দুর্দান্ত কেটেছে গুরবানজের।

(দ্য রিপোর্ট/আরজেড/সেপ্টেম্বর ২৫,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর