thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬,  ১৫ রবিউল আউয়াল 1441

রশিদ খানদের নতুন কোচ ক্লুজনার

২০১৯ সেপ্টেম্বর ২৭ ১৮:৫৬:১৬
রশিদ খানদের নতুন কোচ ক্লুজনার

দ্য রিপোর্ট ডেস্ক: সাবেক প্রোটিয়া তারকা অলরাউন্ডার ল্যান্স ক্লুজনারকে প্রধান কোচ হিসেবে নিয়োগ দিয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। বিপিএলে রাজশাহী কিংসের হয়ে একসময়ে কোচিং করানো ক্লুজনারের জাতীয় দলের কোচ হিসেবে নেয়া এটাই প্রথম দায়িত্ব।

নভেম্বরে ক্যারিবিয়ান দীপপুঞ্জ সফরে যাবে আফগানিস্তান। ওই সিরিজেই দলের দায়িত্ব নেবেন ক্লুজনার। ক্লুজনারের প্রধান কোচ হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) প্রধান নির্বাহী লুতফুল্লাহ স্টানিকজাই।

তিনি বলেন, ‘ক্লুজনার ক্রিকেটবিশ্বে নামীদামী একটি নাম। কোচ এবং ক্রিকেটার হিসেবে তাঁর অভিজ্ঞতা অনেক। তাঁর এই অভিজ্ঞতা থেকে আমাদের ক্রিকেটাররা শিখবে এটা দেখতেই দারুণ লাগবে।’

এদিকে আফগানদের প্রধান কোচ হওয়ায় আনন্দিত ক্লুজনারও। তিনি বলেন, ‘কিছু প্রতিভাবান ক্রিকেটারের সঙ্গে আমি কাজ করব এটা ভাবতেই ভালো লাগছে অনেক। আফগানিস্তান কেমন ভয়ডরহীন ক্রিকেট খেলে সেটা সবাই জানে।

তারা তাদের কঠোর পরিশ্রমের মাধ্যমে বিশ্বের সেরা একটি দলে পরিণত হবে বলে আমি আশাবাদী। ওদের ওপর আমার আত্মবিশ্বাস আছে। আফগানদের ক্রিকেটকে পরের ধাপে নিয়ে যাওয়ার জন্য আমি মুখিয়ে আছি।’

কোচ চেয়ে বিজ্ঞপ্তি প্রকাশের পর প্রায় ৫০ টি নাম জমা পড়েছিল আফগান ক্রিকেট বোর্ডের কাছে। সেখান থেক এই তারকা অলরাউন্ডারকেই সবথেকে বেশি পছন্দ হয়েছে রশিদ খানদের।

(দ্য রিপোর্ট/আরজেড/সেপ্টেম্বর ২৭,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর