thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

আন্দোলন স্থগিত করলো বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

২০১৯ অক্টোবর ০১ ১৩:২০:৫৮
আন্দোলন স্থগিত করলো বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

গোপালগঞ্জ প্রতিনিধি: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের চলমান আন্দোলন স্থগিত ষোষণা করেছেন শিক্ষার্থীরা। মঙ্গলবার (১ অক্টোবর) সকাল ১০টায় জয়বাংলা চত্বরে সংবাদ সম্মেলন করে তারা এই সিদ্ধান্ত নেন। আন্দোলনের ১২ দিনের মাথায় উপাচার্য ড. খোন্দকার নাসিরউদ্দিন পদত্যাগ করায় শিক্ষার্থীরা এই আন্দোলন স্থগিতের ঘোষণা দেন।

অনুষ্ঠিত প্রেস ব্রিফিংয়ে লিখিত বক্তব্য পাঠ করেন আন্দোলনরত শিক্ষার্থীদের পক্ষে এমএসসি বিভাগের শিক্ষার্থী আল গালিব।

লিখিত বক্তব্যে বলা হয়, গত ১২ দিনের ভিসিবিরোধী আন্দোলনে যারা আমাদের সর্বাত্মক সহায়তা করেছেন তাদের কৃতজ্ঞতা জানাই। আন্দোলনের কারণে দুর্নীতিবাজ ভিসি পদত্যাগে বাধ্য হয়েছেন। এসব তুলে ধরতে গণমাধ্যমকর্মীরা সাহায্য করেছেন। তাদেরসহ ইউজিসির তদন্ত কমিটি তাদের প্রতিবেদনে সঠিক তথ্য প্রকাশ করায় তাদেরকেও ধন্যবাদ জানাই।

সংবাদ সম্মেলনের পরপরই ক্যাম্পাসে শুরু হয় বিজয় উল্লাস। এ সময় এক শিক্ষার্থী রাকিবুল ইসলাম জানান, আজ তাদের বিশ্ববিদ্যালয় স্বাধীন হয়েছে, সেই আনন্দের বহিঃপ্রকাশই এই উল্লাস।

উল্লেখ্য, গত ১৮ সেপ্টেম্বর থেকে স্বৈরাচারী আচরণ ও দুর্নীতিতিসহ বিভিন্ন অভিযোগে উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলন করছিল বশেমুরবিপ্রবি শিক্ষার্থীরা। টানা ১২ দিনের আন্দোলন শেষে সোমবার বিকালে শিক্ষা মন্ত্রণালয়ে পদত্যাগপত্র জমা দেন উপাচার্য নাসিরউদ্দিন। এরই প্রেক্ষিতে আন্দোলন স্থগিতের ঘোষণা দিলেন শিক্ষার্থীরা।

(দ্য রিপোর্ট/আরজেড/অক্টোবর ০১,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

ক্যাম্পাস এর সর্বশেষ খবর

ক্যাম্পাস - এর সব খবর