thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

এবার মিশেল স্টার্কের স্ত্রীর বিশ্বরেকর্ড

২০১৯ অক্টোবর ০২ ২০:০৩:১৪
এবার মিশেল স্টার্কের স্ত্রীর বিশ্বরেকর্ড

দ্য রিপোর্ট ডেস্ক: নারীদের টি-টোয়েন্টি আন্তর্জাতিকে সর্বাধিক ব্যক্তিগত রানের বিশ্বরেকর্ড করলেন অস্ট্রেলিয়ার অ্যালিসা হিলি। সম্পর্কে তিনি অজি পেস তারকা মিচেল স্টার্কের স্ত্রী। বুধবার নর্থ সিডনি ওভালে শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজের শেষ টি-টোয়েন্টিতে তিনি এই রেকর্ড করেন।

৪৬ বলে শতরান পূর্ণ করেছিলেন তিনি। যা নারীদের ফরম্যাটে দ্বিতীয় দ্রুততম। শেষ পর্যন্ত ৬১ বলে অপরাজিত থাকেন ১৪৮ রানে। এর আগে নারীদের ক্রিকেটে এই ঘরানায় সবচেয়ে বেশি রানের রেকর্ড ছিল অস্ট্রেলিয়ারই মেগ ল্যানিংয়ের। গত জুলাইয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে ১৩৩ রানে অপরাজিত ছিলেন ল্যানিং।

বুধবার সতীর্থের রেকর্ডকেই ছাপিয়ে যান অ্যালিসা হিলি। তাঁর ইনিংসে ছিল ১৯টি চার ও সাতটি ছয়। তাৎপর্যের হল, অজি অধিনায়ক ল্যানিং নন-স্ট্রাইকার প্রান্ত থেকে দেখলেন, তাঁর রেকর্ড টপকে যাচ্ছেন অ্যালিসা।

তার ইনিংসে ছিল ১৯টি চার ও সাতটি ছয়। দুই দিন আগেই ক্যারিয়ারের শততম টি-টোয়েন্টি খেলেছিলেন অ্যালিসা।

এদিন তার দাপটেই ২০ ওভারে দুই উইকেটে ২২৬ তোলে অস্ট্রেলিয়া। জবাবে নির্ধারিত ২০ ওভারে সাত উইকেটে ৯৪ তোলে শ্রীলঙ্কা। জয় এলো ১৩২ রানে। সিরিজে ৩-০ জিতলো অস্ট্রেলিয়া।

এর আগে নারীদের ক্রিকেটে এই ঘরানায় সবচেয়ে বেশি রানের রেকর্ড ছিল অস্ট্রেলিয়ারই মেগ ল্যানিংয়ের। গত জুলাইয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে ১৩৩ রানে অপরাজিত ছিলেন ল্যানিং। বুধবার সতীর্থের রেকর্ডকেই ছাপিয়ে যান অ্যালিসা হিলি।

হিলি বলেন, এটা সেই দিনগুলোর একটি, যেদিন সব বলই ব্যাটের মাঝখান দিয়ে মারা যায়।

(দ্য রিপোর্ট/আরজেড/অক্টোবর ০২,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর