thereport24.com
ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬,  ১৫ সফর 1441

খালেদার বিষয়ে ‘নো কম্প্রোমাইজ’

২০১৯ অক্টোবর ০৩ ১০:০৩:৩৮
খালেদার বিষয়ে ‘নো কম্প্রোমাইজ’

দ্য রিপোর্ট প্রতিবেদক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসা নিয়ে সরকারের কিছু করার নেই জানিয়ে এই বিষয়ে প্রসঙ্গ না তুলতে দলের নেতাদের বলেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, এই বিষয়ে কম্প্রোমাইজের কিছু নেই।

বুধবার রাতে গণভবনে আওয়ামী লীগের শীর্ষ নেতাদের সঙ্গে এক বৈঠকে বিষয়টি আলোচনায় আসলে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে উদ্দেশ্য করে তিনি এ কথা বলেন।

বৈঠকে উপস্থিত একাধিক নেতা বিষয়টি নিশ্চিত করেছেন। তারা জানান, খালেদা জিয়ার প্রসঙ্গ আলোচনা হলে প্রধানমন্ত্রী এসব কথা না তোলার জন্য বলেন ওবায়দুল কাদেরকে।

এ সময় দলটির সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, মো. আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

বুধবার বিকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে-বিএসএমএমইউতে বিএনপি চেয়ারপারসনকে দেখতে যান দলটির চার এমপি জি এম সিরাজ, মোশাররফ হোসেন, জাহিদুর রহমান জাহিদ ও রুমিন ফারহানা। তারা ঘণ্টাখানেক ছিলেন দলীয় নেত্রীর কেবিনে।

সেখান থেকে বেরিয়ে বগুড়ার আসনের সাংসদ জি এম সিরাজ সাংবাদিকদের বলেন, ‘আমরা সাতজন সংসদ সদস্য সংসদ নেতা মাননীয় প্রধানমন্ত্রীর কাছে বলতে চাই, মাননীয় প্রধানমন্ত্রী হিসেবে আপনার কাছে আমাদের সবিনয় অনুরোধ, আপনি আমাদের ম্যাডাম জিয়ার জামিনের জন্য পদক্ষেপ গ্রহণ করুন। আপনি আমলাতান্ত্রিক পরামর্শ না নিয়ে দয়া করে রা্জনৈতিক দূরদর্শিতায় আমাদের নেত্রীকে ছেড়ে দিন, জামিনের ব্যবস্থা করে দিন।’

এদিকে দুপুরে সচিবালয়ে খালেদার জামিন প্রসঙ্গে সেতুমন্ত্রী ওবায়দুল কা‌দের বলেন, বিএনপির একজন এমপি আমার সঙ্গে দেখা করে তার জামিনের বিষয়ে কথা বলেছেন। তিনি তাদের দলের অভিপ্রায়ের কথা বলেছেন, যে বেগম জিয়াকে জামিন দিলে তিনি বিদেশে চিকিৎসার জন্য যাবেন। এই বিষয়টি প্রধানমন্ত্রীকে জানানোর জন্য বলেছেন। আমি প্রধানমন্ত্রীকে বিষয়টি জানিয়েছি, তিনি বলেছেন 'এটা আদালতের বিষয়। জামিন আদালতে না হলে আমি কিভাবে করব।'

বিএনপির সেই সংসদ সদস্য নিজেও প্রধানমন্ত্রীকে বলেছেন জানিয়ে ওবায়দুল কাদের বলেন, তিনি জামিন পাবেন কি না সেটা আদালতের বিষয়। সরকার আদালতকে কিভাবে বলবে জামিন দিতে? তাহলে এটি বিচার ব্যবস্থার প্রতি অসম্মান নয়?

(দ্য রিপোর্ট/আরজেড/অক্টোবর ০৩,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর