thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

সহপাঠীরা ফাঁস করলো অমিতের ভয়ানক কীর্তিকলাপ

২০১৯ অক্টোবর ১০ ১০:৩১:৫২
সহপাঠীরা ফাঁস করলো অমিতের ভয়ানক কীর্তিকলাপ

দ্য রিপোর্ট প্রতিবেদক: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা নিয়ে তারই আট বন্ধু সম্প্রতি ফেসবুকে একটি সম্মিলিত বিবৃতি দিয়েছেন। যেই বিবৃতিতে তারা আবরারের হত্যার সঙ্গে তার রুমমেট অমিত সাহার সম্পৃক্ততা নিয়ে সন্দিহান থাকার কারণে ক্ষমা চেয়েছেন।

তারা একান্ত লজ্জিত ও দুঃখিত বলেও জানিয়েছেন। পাঠকদের জন্য সামাজিক যোগাযোগমাধ্যমে দেয়া সেই বিবৃতি হুবহু তুলে ধরা হল:

অমিত সাহা প্রসঙ্গে... আমি সুপান্থ জয়,Nashid Sifat, Mubtasim Fuad Baig Fahim, Abir Saha, Tripta Bhattacharjee,Onindo Akash Shuvro, Imtiaz Shaikat,Samiul Jawad Ravi Itmam আমরা অমিত সাহার ডিপার্টমেন্ট/সেকশনমেট। একই সঙ্গে ক্লাস করে এসেছি। ইভেন আমরা কেউ তার হলেরও না। ক্লাসের অন্য দশটা মানুষের মতো তার সঙ্গেও আমাদের বন্ধুত্ব ছিল।

আবরারের হত্যকাণ্ডের পর অমিত ঘটনার সময় নিজের অনুপস্থিতি এবং ঘটনায় ফেঁসে যাওয়ার কথা আমাদের জানায়। তখন সে Abir Saha (Attached)-এর বাসায় অবস্থানরত ছিল এইটা নিশ্চিত হওয়ার পর আমরা Amit-এর পক্ষে গ্রুপে কিছু স্টেটমেন্ট দেই। যা পুলিশের প্রাথমিক তদন্তেও সত্য বলে প্রমাণিত হয়েছে (যে সে ঘটনাস্থলে অনুপস্থিত ছিল)।

ঘটনাটার সঙ্গে তার প্রত্যক্ষ/পরোক্ষ সমপৃক্ততা আমাদের পক্ষে বের করা সম্ভব ছিল না। কিন্তু কিছুক্ষণ আগে বের হয়ে আসা তথ্যে (স্ক্রিনশট) আর সবার মতো আমরাও তার সম্পৃক্ততা নিয়ে আর সন্দিহান নই। যার প্রেক্ষিতে আমরা এই কেসে তার পক্ষে আমাদের সমর্থন প্রত্যাহার করছি।

আমরা জানি এরকম ঘটনায় একদম ধোয়া তুলসি পাতা কেউ হঠাৎ করে জড়ানো সম্ভব না। অবশ্যই তার একাধিক ক্রিমিনাল রেকর্ড আছে যা আমরা গুরুত্ব সহকারে কখনও নেইনি বা দেখেও ওভারলুক করেছি। আমাদের এই অসচেতনতার জন্যই আজ এদের মতো অপরাধীর জন্ম।

অমিত সাহা যে অপরাধই করে থাকুক আমরা তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। এবং তার বন্ধু হিসেবে আমরা একান্তই লজ্জিত এবং দুঃখিত। প্রতিটি ঘটনার সুষ্ঠুভাবে তদন্তের মাধ্যমে দৃষ্টান্তমূলক বিচার হোক সেটাই আমরা চাই এবং গ্রুপ মেম্বারদের মিসলিড করার জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত।

(দ্য রিপোর্ট/আরজেড/অক্টোবর ১০,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

ক্যাম্পাস এর সর্বশেষ খবর

ক্যাম্পাস - এর সব খবর