thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

পিতার আসনে পুত্রের শপথ আজ

২০১৯ অক্টোবর ১০ ১০:৪৫:৪১
পিতার আসনে পুত্রের শপথ আজ

দ্য রিপোর্ট প্রতিবেদক: জাতীয় পার্টির প্রয়াত চেয়ারম্যান এইচ এম এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ আসনে উপনির্বাচনে বিশাল ব্যবধানে জয় পেয়েছেন এরশাদের ছেলে রাহগীর আল মাহি সাদ এরশাদ। আজ বৃহস্পতিবার তার শপথগ্রহণ অনুষ্ঠান হবে।

সাদ এরশাদের নাম ঠিকানাসহ গেজেট প্রকাশ করেছে নির্বাচন কমিশন। বুধবার নির্বাচন কমিশন সিনিয়র সচিব মো. আলমগীর স্বাক্ষরিত এ সংক্রান্ত গেজেট প্রকাশ করা হয়। গেজেট অনুসারে আজ বৃহস্পতিবার দুপুরে সাদ এরশাদ সংসদ সদস্য হিসেবে শপথ নেবেন। সংসদ সচিবালয়ে স্পিকারের কক্ষে সাদ এরশাদকে শপথ বাক্য পাঠ করাবেন স্পিকার ড. শিরিন শারমিন।

উল্লেখ্য, জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর ৩ আসনে গত ৫ অক্টোবর উপ নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে সাবেক রাষ্টপতি এরশাদ ও দলের অন্যতম প্রতিষ্ঠাতা বেগম রওশন এরশাদের ছেলে রাহগির আলমাহি সাদ এরশাদ জাতীয় পার্টির প্রার্থী হিসেবে লাঙল প্রতিকে নির্বাচন করে বিজয়ী হন। নির্বাচন কমিশন আয়োজিত ফলাফল কেন্দ্র থেকে প্রাপ্ত ফলাফল অনুযায়ী, ১৭৫টি আসনে মহাজোট মনোনীত সাদ এরশাদ লাঙ্গল প্রতীকে পেয়েছেন ৫৮ হাজার ৮৭৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত প্রার্থী রিটা রহমান (ধানের শীষ) পেয়েছেন ১৬ হাজার ৯৪৭ ভোট ও জাতীয় পার্টির বিদ্রোহী প্রার্থী এরশাদের ভাতিজা আসিফ শাহরিয়ার (মোটরগাড়ি) পেয়েছেন ১৪ হাজার ৯৮৪ ভোট।

(দ্য রিপোর্ট/আরজেড/অক্টোবর ১০,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর