thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬,  ২২ রবিউল আউয়াল 1441

সিপিএলের ফাইনালে সাকিবের বার্বাডোজ

২০১৯ অক্টোবর ১১ ১০:৩৬:১৮
সিপিএলের ফাইনালে সাকিবের বার্বাডোজ

দ্য রিপোর্ট ডেস্ক: ব্যাট হাতে ঝড় তোলার ইঙ্গিত দিয়েও ইনিংস বড় করতে পারেননি। সাকিব আল হাসান পরে বল হাতেও ছিলেন খরুচে। তবে তার দল বার্বাডোজ ট্রাইডেন্টস দ্বিতীয় কোয়ালিফায়ারে ত্রিনবাগো নাইট রাইডার্সকে ১২ রানে হারিয়ে উঠে গেছে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের ফাইনালে।

আগামী ১৩ অক্টোবর ফাইনালে গায়ানা আমাজন ওয়ারিয়র্সের মুখোমুখি হবে বার্বাডোজ। প্রথম কোয়ালিফায়ারে এই গায়ানার বিপক্ষে হেরেছিল তারা।

ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে বাংলাদেশ সময় শুক্রবার সকালে হওয়া ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৬০ রান করেছিল বার্বাডোজ। সবাই মোটামুটি রান পেলেও কেউ ইনিংস বড় করতে পারেননি। ৪১ বলে ৪ চারে সর্বোচ্চ ৩৫ রান করেন ওপেনার জনসন চার্লস।

সপ্তম উইকেটে মাত্র ১৪ বলে অবিচ্ছিন্ন ৪৮ রানের জুটি গড়ার পথে রেমন্ড রেইফার ও অ্যাশলে নার্স দুজনই ২৪ রানে অপরাজিত ছিলেন। রেইফার ১৮ বলে ২ ছক্কায় ও নার্স ৯ বলে ৩ ছক্কায় সাজান তাদের ইনিংস।

তিন নম্বরে নামা সাকিব প্রথম আট বলে করেছিলেন ৮ রান। এরপর ক্রিস জর্ডানকে চার মারার পর খারি পিয়েরেকে উড়ান ছক্কায়। সেই ওভারেই আবার ছক্কা হাঁকাতে গিয়ে বল আকাশে তুলে বোলারের হাতে ধরা পড়েন। বাঁহাতি ব্যাটসম্যান ১২ বলে একটি করে চার ও ছক্কায় করেন ১৮ রান।

পরে বল হাতে প্রথম ওভারেই আক্রমণে এসেছিলেন সাকিব। সুনীল নারিন চারটি চারে সেই ওভারে তোলেন ১৬ রান। ১৩তম ওভারে বোলিংয়ে ফিরে একটি ছক্কায় সাকিব খরচ করেন ১১ রান। নিজের প্রথম দুই ওভারে ২৭ রান দেওয়া সাকিবের হাতে আর বল তুলে দেননি অধিনায়ক জেসন হোল্ডার।

লক্ষ্য তাড়ায় ত্রিনবাগো অবশ্য উইকেট হারিয়েছে নিয়মিত বিরতিতেই। সাত নম্বরে নামা সেকুগে প্রসন্নর ঝোড়ো ফিফটি ম্যাচে রেখেছিল তাদের। শেষ ওভারে ত্রিনবাগোর দরকার ছিল ১৪ রান। তখন ২৬ বলে ৪টি করে চার ও ছক্কায় ৫১ রানে অপরাজিত প্রসন্ন।

তবে শেষ ওভারে রেইফার প্রথম বলেই দারুণ এক ইয়র্কারে এলবিডব্লিউ করেন প্রসন্নকে। ত্রিনবাগোর আশাও শেষ হয়ে যায় সেখানেই। এক বল পর পিয়েরেকে ফিরিয়ে ১৪৮ রানে ত্রিনবাগোর ইনিংস গুটিয়ে দেন রেইফার।

এবারের সিপিএলে তিনবার বার্বাডোজ ট্রাইডেন্টসের মুখোমুখি হয়ে তিনবারই হারল ত্রিনবাগো নাইট রাইডার্স!

(দ্য রিপোর্ট/আরজেড/অক্টোবর ১১,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর