thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

বিকালে শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসছেন বুয়েট ভিসি

২০১৯ অক্টোবর ১১ ১০:৫৭:৩৭
বিকালে শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসছেন বুয়েট ভিসি

ঢাবি প্রতিনিধি: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)-এর উপাচার্য অধ্যাপক ড. সাইফুল ইসলাম শুক্রবার (১১ অক্টোবর) আন্দোলকারী শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসবেন। বুয়েট প্রশাসন ও শিক্ষার্থীদের সূত্রে এই তথ্য জানা গেছে।

আন্দোলনকারী শিক্ষার্থী মাসুম বিল্লাহ সরকার জানান, বুয়েট ভিসি সাংবাদিকদের ছাড়া আলোচানায় বসার প্রস্তাব দিয়েছিলেন। তবে বৃহস্পতিবার (১০ অক্টোবর) বিকাল পাঁচটার পর শিক্ষার্থীরা উপাচার্যকে জানিয়ে দেন যে, তারা সাংবাদিকদের ছাড়া আলোচনায় বসবেন না। অবশেষে উপাচার্য সাংবাদিকদের নিয়েই আলোচনায় বসতে রাজি হয়েছেন।

আরও জানা যায়, শুক্রবার বিকাল পাঁচটায় আন্দোলনের সার্বিক বিষয় নিয়ে আন্দোলনকারীদের সঙ্গে বৈঠকে বসার কথা রয়েছে উপাচার্যের।

এদিকে বুয়েট শিক্ষার্থী আবরার হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তিসহ ১০ দফা দাবিতে টানা চতুর্থ দিনের মতো আন্দোলনে রয়েছে শিক্ষার্থীরা। দাবি পূরণের ব্যাপারে আশ্বাস না দিলে বুয়েটের বিভিন্ন ভবনে শিক্ষার্থীদের তালা মারার আল্টিমেটামের পরিপ্রেক্ষিতে এই আলোচানার ডাক দিয়েছেন উপাচার্য।

উল্লেখ্য, ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরে বাংলা হলে আবরারকে হত্যার পরদিন ৭ অক্টোবর ১৯ জন শিক্ষার্থীকে আসামি করে রাজধানীর চকবাজার থানায় মামলা দায়ের করা হয়। তদন্তের দায়িত্ব পায় ডিবি দক্ষিণ বিভাগ। এ পর্যন্ত ১৬ জনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে বলে জানিয়েছেন ডিবির কর্মকর্তারা।

(দ্য রিপোর্ট/আরজেড/অক্টোবর ১১,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

ক্যাম্পাস এর সর্বশেষ খবর

ক্যাম্পাস - এর সব খবর