thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ 24, ৫ চৈত্র ১৪৩০,  ৯ রমজান 1445

বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ অনুষ্ঠিত হবে বরিশালে

২০১৯ অক্টোবর ১১ ১৯:৩৬:২৬
বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ অনুষ্ঠিত হবে বরিশালে

দ্য রিপোর্ট প্রতিবেদক: আন্তর্জাতিক ক্রিকেট মানেই মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়াম। ছিটেফোঁটা পায় চট্টগ্রাম। বয়সভিত্তিক কিংবা নারীদের ক্রিকেট সর্বোচ্চ সিলেট কিংবা কক্সবাজার পর্যন্ত পৌছায়। সারা দেশব্যাপী ক্রিকেট না পৌছাতে পারায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের উপর সমর্থকদের আক্ষেপটা পুরনো। তবে আক্ষেপ কমতে যাচ্ছে বরিশালের ক্রিকেটপ্রেমীদের।

এবার বরিশালে হবে আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ। তবে মূল জাতীয় দল নয়, সফরকারী শ্রীলঙ্কা ও বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের মধ্যকার ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ভেন্যু হিসেবে স্বীকৃতি পাচ্ছে বরিশালের শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়াম।

এই মুহূর্তে যুবাদের মধ্যে চার দিনের ক্রিকেটের দুই ম্যাচ সিরিজ আয়োজনের জন্য স্টেডিয়ামটি প্রস্তুত করা হচ্ছে। আগামী ২৬ অক্টোবর শুরু হবে ওই সিরিজ। এই প্রথমবারের মত স্টেডিয়ামটিতে আন্তর্জাতিক দলের অংশগ্রহণে অনুষ্ঠিত হতে যাচ্ছে কোন ম্যাচ। কোনো ধরনের সমস্যা ছাড়াই যেন সেখানে ম্যাচ আয়োজন করা যায় তার জন্য মাঠ প্রস্তুত করার জন্য কঠোর পরিশ্রম করছেন স্থানীয় আয়োজকরা।

আন্তর্জাতিক ম্যাচ আয়োজনকে সামনে রেখে ভেন্যুটি নিয়মিত পরিদর্শন করছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কর্মকর্তারা। তারা সরেজমিনে দেখছেন স্টেডিয়াম উন্নয়ন কাজের অগ্রগতি। ম্যাচগুলোর জন্য ইতোমধ্যে স্টেডিয়ামটির অনেক উন্নয়ন হয়েছে। দুটি ড্রেসিংরুম আন্তর্জাতিক মানে উন্নীত করার চেষ্টা করে যাচ্ছে বিসিবি। সেই সঙ্গে আসন্ন সিরিজকে সামনে রেখে প্যাভিলিয়নেরও সংস্কার করা হয়েছে।

স্থানীয় আয়োজকরা জানান, এই স্টেডিয়ামে ঘরোয়া লিগের কিছু খেলা অনুষ্ঠিত হলেও বিদেশী কোনো দল এখনো পর্যন্ত সেখানে খেলেনি। ব্যবহার না করার কারণে নষ্ট হতে বসেছে সেখানকার ফ্লাড লাইট। সেগুলো পুনঃস্থাপন করতে হবে।

বরিশালের প্রতিনিধিত্ব করা বিসিবির পরিচালক আলমগীর খান বৃহস্পতিবার বলেন, এই ম্যাচটি আয়োজনে আইসিসি আমাদের সহায়তা করছে এবং ম্যাচগুলো যাতে সফলভাবে সম্পন্ন করা যায় সে লক্ষ্যে বিসিবি নিয়মিতভাবে আমাদের কর্মকাণ্ড তদারক করছে। বিসিবির প্রকৌশলীরা নিয়মিতভাবে স্টেডিয়াম পরিদর্শনে যাচ্ছেন এবং উন্নয়ন কর্যক্রম নিয়মিতভাবে তদারক করছেন। আমরা তাদের পরামর্শ নিয়েই স্টেডিয়ামটিকে আন্তর্জাতিক মানে উন্নীত করার কাজ চালিয়ে যাচ্ছি।

(দ্য রিপোর্ট/আরজেড/অক্টোবর ১১,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর