thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ১ অগ্রাহায়ণ ১৪২৬,  ১৬ রবিউল আউয়াল 1441

রাজমনি সিনেমা হল ভেঙে তৈরি হচ্ছে কর্পোরেট ভবন

২০১৯ অক্টোবর ১৪ ০৯:৫০:২৭
রাজমনি সিনেমা হল ভেঙে তৈরি হচ্ছে কর্পোরেট ভবন

দ্য রিপোর্ট প্রতিবেদক: মন্দা যাচ্ছে দেশের সিনেমা হলগুলোতে। একের পর এক ঐতিহ্যবাহী সিনেমা হলগুলো বন্ধ হয়ে যাচ্ছে অর্থনৈতিক কারণে। সেই তালিকায় এবার যুক্ত হলো রাজধানীর ‘রাজমনি’ সিনেমা হল। দেশীয় চলচ্চিত্র শিল্পের উত্থান-পতনের সাক্ষী এই সিনেমা হল ভেঙে নির্মাণ করা হবে কর্পোরেট ভবন।

রোববার (১৩ অক্টোবর) রাজধানীর কাকরাইলে রাজমনি সিনেমা হল থেকে মেশিন, সার্ভার খুলে ফেলা হয়েছে। সকাল থেকে হল ভাঙার কাজ চলছে। এই হলটি ১৯৮৩ সাল থেকে সিনেমা প্রদর্শন করে আসছিল। এ হলের মালিক মুক্তিযোদ্ধা আহসানউল্লাহ মনি।

তথ্যটি নিশ্চিত করেছেন হলের মালিক মুক্তিযোদ্ধা আহসানউল্লাহ মনির ভাইপো মোহাম্মাদ শহীদুল্লাহ। মোহাম্মাদ শহীদুল্লাহ বলেন, ‘দেশের সিনেমার অবস্থা খুব খারাপ। লাভের মুখ দেখা যাচ্ছে না। একের পর এক লোকসান দিয়ে এভাবে হলটি আর চালানো সম্ভব হলো না। তাই ভেঙে ফেলার সিদ্ধান্ত নিতে হলো।’

তিনি জানান, দ্রুত সিনেমা হলের জায়গায় বহুতল করপোরেট ভবন নির্মিত হবে। হলটি ভেঙে ফেলে কর্পোরেট ভবন নির্মাণ করা হবে।তবে সেখানে কোনো সিনেপ্লেক্স থাকবে না।

এরই মধ্যে চাউর হয়েছে রাজমনি হল ভেঙে সেখানে একটি সিনেপ্লেক্স করা হবে। বিষয়টি গুজব দাবি করে মোহাম্মাদ শহীদুল্লাহ বলেন, ‘এখানে কোনো সিনেপ্লেক্স হচ্ছে না। কর্পোরেট ভবন নির্মাণ হবে মাত্র। কেউ যদি সিনেপ্লেক্স খুলতে চায় ভাড়া নিয়ে সেটা অন্য ব্যাপার। আমাদের তেমন কোনো পরিকল্পনা নেই।’

(দ্য রিপোর্ট/আরজেড/অক্টোবর ১৪,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর