thereport24.com
ঢাকা, বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬,  ২১ রবিউল আউয়াল 1441

সাংবাদিক নেতা দিল মনোয়ারা মনুর ইন্তেকাল

২০১৯ অক্টোবর ১৪ ১০:০৫:৪৭
সাংবাদিক নেতা দিল মনোয়ারা মনুর ইন্তেকাল

দ্য রিপোর্ট প্রতিবেদক: পাক্ষিক ‘অনন্যা’র সাবেক নির্বাহী সম্পাদক ও নারী সাংবাদিক নেতা দিল মনোয়ারা মনু মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। রোববার দিবাগত (১৩ অক্টোবর) রাত একটার দিকে তিনি মারা যান।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর। মনুর পারিবারিক বন্ধু ও সহকর্মী পারভীন সুলতানা ঝুমা এ খবর নিশ্চিত করেন। পারিবারিক সূত্র জানায়, রাত একটার দিকে শ্বাস কষ্ট শুরু হলে দিল মনোয়ারা মনুকে বারডেম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে পৌঁছানোর পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

১৯৭৪ সালে দিল মনোয়ারা মনু সাংবাদিকতায় যুক্ত হন। সুফিয়া কামাল ও নুরজাহান বেগম সম্পাদিত ‘বেগম’ পত্রিকার সহ-সম্পাদক হিসেবে তার সাংবাদিকতা জীবনের শুরু। এরপর ২৫ বছর পাক্ষিক অনন্যার নির্বাহী পরিচালকের দায়িত্ব পালন করেছেন। তিনি বাংলাদেশ মহিলা পরিষদ, নারী সাংবাদিক কেন্দ্রসহ নানা সংগঠনে সক্রিয় ছিলেন।

পারভীন সুলতানা ঝুমা জানান, বাদ জোহর দিল মনোয়ারা মনুর জানাজা হবে লালমাটিয়ার বিবি মসজিদে। এরপর তাকে তার সংগঠন কচিকাচার মেলা কাছে নিয়ে যাওয়া হবে। সেখান থেকে প্রেসক্লাবে সহকর্মীদের কাছে নেওয়ার পর জুরাইনে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

(দ্য রিপোর্ট/আরজেড/অক্টোবর ১৪,২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

গণমাধ্যমের খবর এর সর্বশেষ খবর

গণমাধ্যমের খবর - এর সব খবর