thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

‘কুড়িগ্রাম এক্সপ্রেস’র উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

২০১৯ অক্টোবর ১৬ ১৩:০২:০১
‘কুড়িগ্রাম এক্সপ্রেস’র উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

দ্য রিপোর্ট ডেস্ক: কুড়িগ্রাম-ঢাকা রুটে সরাসরি আন্তঃনগর ট্রেন কুড়িগ্রাম এক্সপ্রেসের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (১৬ অক্টোবর) গণভবনের ভিডিও কনফারেন্সের মাধ্যমে বাঁশি বাজিয়ে ও পতাকা উড়িয়ে নতুন ট্রেনের উদ্বোধন করেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ‘কুড়িগ্রামকে আমি মজা করে বলতাম কুইড়্যা গ্রাম। এখন আর কুইড়্যা গ্রাম নেই। অনেক উন্নত হয়েছে। যোগাযোগ ব্যবস্থার সঙ্গে সঙ্গে অর্থনৈতিক উন্নতিটাও প্রয়োজন। আর যেন উত্তরবঙ্গবাসীকে মঙ্গা শব্দটা শুনতে না হয় সে ব্যবস্থা আমরা করেছি।’

প্রধানমন্ত্রী বক্তব্য শেষ করে কুড়িগ্রোমে আয়োজিত অনুষ্ঠানে ‘ও কি গাড়ি ভাই’ ভাওয়াইয়া গান পরিবেশ করা হয়। গান শোনার পর প্রধানমন্ত্রী বলেন, ‘রেলের উন্নয়নের ফলে যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন হবে। এতে এলাকারও উন্নয়ন হবে। কুড়িগ্রামের আগামী অনেক উন্নয়ন হবে। ও কি গাড়িয়াল ভাই গানের রেশ ধরেই আমি বিদায় নিচ্ছি। আবার দেখা হবে।’

কুড়িগ্রাম-ঢাকা রেলরুটে আন্তঃনগর ট্রেন সার্ভিসের জন্য ইন্দোনেশিয়া থেকে নতুন কোচ আনা হয়েছে বলে জানা গেছে। বুধবার ট্রেনটি উদ্বোধন হলেও এটি পার্বতীপুর স্টেশন থেকে ফিরে আসবে। বৃহস্পতিবার থেকে নির্ধারিত শিডিউল অনুযায়ী চলাচল করবে। এই ট্রেনটি চালু হওয়ার পাশাপাশি রংপুর এক্সপ্রেস ট্রেনের জন্য বরাদ্দ শাটল ট্রেনটিও চালু থাকবে। ফলে এখন থেকে কুড়িগ্রামবাসী দুটি আন্তঃনগর ট্রেনের সুবিধা পাবেন।

কুড়িগ্রাম রেলস্টেশন সূত্রে জানা গেছে, ট্রেনটি সপ্তাহে ছয় দিন সকাল ৭টা ২০ মিনিটে ঢাকার উদ্দেশে রওনা দেবে। আর ঢাকা থেকে কুড়িগ্রামের উদ্দেশে ছাড়বে রাত ৮টা ৪৫ মিনিটে। বুধবার বন্ধ থাকবে। প্রস্তাবিত এ ট্রেনটির বিরতি থাকছে উভয় পথে রংপুর, বদরগঞ্জ,পার্বতীপুর, জয়পুরহাট, সান্তাহার, মাধনগর ও ঢাকা বিমানবন্দর স্টেশন।

কুড়িগ্রাম থেকে ঢাকা যাত্রাকালীন এতে মোট ৬২৬টি আসন সুবিধা থাকছে। এর মধ্যে কুড়িগ্রামের জন্য বরাদ্দ রাখা হয়েছে ১৪৪টি আসন (শোভন চেয়ার ১১০টি, এসি চেয়ার ২৫টি ও এসি ছিট (কেবিন) ৯টি)। ভাড়া নির্ধারণ করা হয়েছে—শোভন চেয়ার ৫১০ টাকা, এসি চেয়ার ৯৭২ টাকা, এসি সিট (কেবিন) ১১৬৮ টাকা এবং এসি বাথসহ ১৭৫০ টাকা।

(দ্য রিপোর্ট/আরজেড/অক্টোবর ১৬,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর