thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ১ অগ্রাহায়ণ ১৪২৬,  ১৬ রবিউল আউয়াল 1441

সিপিএলে চমকের পর উইন্ডিজ দলে কিং-ওয়ালশ

২০১৯ অক্টোবর ১৬ ১৩:৫৫:৪৭
সিপিএলে চমকের পর উইন্ডিজ দলে কিং-ওয়ালশ

দ্য রিপোর্ট ডেস্ক: ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে বার্বাডোজ ট্রাইডেন্টস চ্যাম্পিয়ন হওয়ার একদিন পর ফিল সিমন্সকে ওয়েস্ট ইন্ডিজের কোচ করা হয়। তার সঙ্গে নিয়োগ পাওয়া নতুন নির্বাচক প্যানেল ওয়েস্ট ইন্ডিজের জন্য দল ঘোষণা করেছেন। সেই দলে জায়গা পেয়েছেন সিপিএলে আলো ছড়ানো দুই তারকা ক্রিকেটার।

সদ্য সমাপ্ত সিপিএলে ব্যাট হাতে সেরা ছিলেন ব্র্যান্ডন কিং। বল হাতে সেরা ছিলেন হেইডেন ওয়ালশ জুনিয়র। ফ্র্যাঞ্চাইজিভিত্তিক প্রতিযোগিতাটি মাতানোর সুবাদে ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন এই দুই ক্রিকেটার।

আগামী মাসে ভারতের মাটিতে আফগানিস্তানের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজের জন্য মঙ্গলবার (১৫ অক্টোবর) আলাদা আলাদা তিনটি দল ঘোষণা করেছে উইন্ডিজ ক্রিকেট বোর্ড। ২০১৬ সালে সবশেষ ওয়ানডে খেলা কাইরন পোলার্ড সীমিত ওভারের দুই সংস্করণের দলের অধিনায়কত্ব করবেন। ক্যারিবিয়ানদের টেস্ট দলকে নেতৃত্ব দেবেন জেসন হোল্ডার।

২৭ বছর বয়সী ওয়ালশের আন্তর্জাতিক ক্রিকেটে খেলার অভিজ্ঞতা রয়েছে। যুক্তরাষ্ট্রের ভার্জিন আইল্যান্ডে জন্ম নেওয়া এই লেগ স্পিনারের টি-টোয়েন্টি অভিষেক হয় চলতি বছরের মার্চে। জন্মভূমির হয়ে এখন পর্যন্ত আটটি টি-টোয়েন্টি খেলেছেন তিনি। ক্যারিয়ারের একমাত্র ওয়ানডে ম্যাচে মাঠে নেমেছিলেন গেল এপ্রিলে।

সাকিব আল হাসানের দল বার্বাডোজ ট্রাইডেন্টসকে শিরোপা জেতাতে এবার অসামান্য ভূমিকা রাখেন ওয়ালশ। ৯ ম্যাচে মাত্র ১২.৬৮ গড়ে ২২ উইকেট নিয়ে আসরের সর্বোচ্চ উইকেটশিকারিও ছিলেন তিনি। ওয়ালশ একবার করে দখল করেন ৪ ও ৫ উইকেট।

সিপিএলে রানার্স-আপ গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের ২৪ বছর বয়সী টপ অর্ডার ব্যাটসম্যান কিং আসরের সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন। ১২ ম্যাচে ৫৫.১১ গড়ে ৪৯৬ রান করেন এই ডানহাতি। তার স্ট্রাইক রেটও ছিল দুর্দান্ত, ১৪৮.৯৪। আসরের মোট দুটি সেঞ্চুরির একটি এসেছিল তার ব্যাট থেকে।

ভারতের দেরাদুনে আফগানিস্তানের বিপক্ষে তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে এবং একটি টেস্ট খেলবে ওয়েস্ট ইন্ডিজ। আগামী ৫, ৭ ও ৯ নভেম্বর অনুষ্ঠিত হবে তিনটি টি-টোয়েন্টি। এরপর ওয়ানডে তিনটি মাঠে গড়াবে ১৩, ১৬ ও ১৮ নভেম্বর। সবশেষে ২৭ নভেম্বর শুরু হবে সিরিজের একমাত্র টেস্ট।

টি-টোয়েন্টির ওয়েস্ট ইন্ডিজ দল

কাইরন পোলার্ড (অধিনায়ক), নিকোলাস পুরান, এভিন লুইস, শিমরন হেটমায়ার, শেরফান রাদারফোর্ড, ব্র্যান্ডন কিং, ফাবিয়ান অ্যালেন, জেসন হোল্ডার, হেইডেন ওয়ালশ জুনিয়র, লেন্ডল সিমন্স, খ্যারি পিয়েরে, শেলডন কটরেল, দিনেশ রামদিন, কেসরিক উইলিয়ামস, আলজারি জোসেফ।

ওয়ানডের ওয়েস্ট ইন্ডিজ দল

কাইরন পোলার্ড (অধিনায়ক), শেই হোপ, এভিন লুইস, শিমরন হেটমায়ার, সুনিল আমব্রিস, নিকোলাস পুরান, ব্র্যান্ডন কিং, রোস্টন চেজ, জেসন হোল্ডার, হেইডেন ওয়ালশ জুনিয়র, খ্যারি পিয়েরে, শেলডন কটরেল, কিমো পল, আলজারি জোসেফ, রোমারিও শেফার্ড।

(দ্য রিপোর্ট/আরজেড/অক্টোবর ১৬,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর