thereport24.com
ঢাকা, শনিবার, ১৬ নভেম্বর ২০১৯, ১ অগ্রহায়ণ ১৪২৬,  ১৭ রবিউল আউয়াল 1441

‘১০০ বার বাংলাদেশকে সহযোগিতা করব’

২০১৯ অক্টোবর ১৮ ১৯:০১:১১
‘১০০ বার বাংলাদেশকে সহযোগিতা করব’

দ্য রিপোর্ট ডেস্ক: সৌরভ গাঙ্গুলী। সফলতা কিংবা ব্যর্থতা- দুটোই দেখেছেন খেলোয়াড়ি জীবনে। তবে দমে যাননি। ২২ গজকে বিদায় জানালেও বর্তমানে বিশ্বের সবথেকে ধনী ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট এই ‘প্রিন্স অফ ক্যালকাটা’।

সৌরভ বিসিসিআইয়ের প্রেসিডেন্ট হওয়ায় উৎসব চলছে পশ্চিমবঙ্গের ক্রিকেট পাড়ায়। বাংলা ভাষাভাষী হওয়ায় আনন্দিত এদেশের ক্রিকেট অঙ্গনও। গত বুধবার ইডেন গার্ডেনের সন্ধ্যা। গণমাধ্যমের গমগম উপস্থিতি পশ্চিম বাংলার ক্রিকেট সংস্থার তৎপরতাই বলে দিচ্ছিল, সৌরভের বিসিসিআই প্রধান হওয়া নিয়ে কলকাতা কতটা আনন্দের মাত্রা কতটা।

ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলে (সিএবি) নিজ কক্ষে সৌরভ ঢুকলেন কোনোমতে ভিড় ঠেলে। সেখানেই বাংলাদেশি গণমাধ্যমের এক প্রতিবেদকের সাথে কথোপকথন হয় সৌরভের। বিসিসিআই প্রধান হিসেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে সম্পর্কের ব্যাপারটি নিয়ে। বিসিবি সভাপতির অভিনন্দন-বার্তা পেয়েছেন, সেটা তিনি নিজেই জানালেন।

ভারতীয় বোর্ড প্রধান হিসেবে বিসিবির সঙ্গে সুসম্পর্ক যে তাঁর অগ্রাধিকার সেটিও বলতে ভুললেন না, ‘১০০ বার বাংলাদেশকে সহযোগিতা করব। বাংলাদেশকে সহযোগিতা না করলে আর কাকে করব। দ্বিপক্ষীয় সহযোগিতার সুযোগ আছে। আইসিসির আলোচনাতেও সহযোগিতা করতে পারি। কিছুদিন পরেই তো এখানে টেস্ট ম্যাচ খেলতে আসছে বাংলাদেশ। তখন বিষয়গুলো নিয়ে অনেক আলোচনা হবে।’

আগামী মাসে ভারতের মাঠে প্রথমবারের মতো পূর্ণাঙ্গ টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। দুই টেস্টের একটি ভেন্যু সৌরভের ঘরের মাঠ ইডেন গার্ডেন। ইডেনে টেস্ট আয়োজনকে স্মরণীয় করে রাখতে ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন সভাপতি ইতিমধ্যে নানা উদ্যোগও নিয়েছেন।

(দ্য রিপোর্ট/আরজেড/অক্টোবর ১৮,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর