thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

শহীদ নূর হোসেন স্কয়ারে ফুলেল শ্রদ্ধা

২০১৩ নভেম্বর ১০ ১২:৫৫:২৫
শহীদ নূর হোসেন স্কয়ারে ফুলেল শ্রদ্ধা

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : স্বৈরাচার এরশাদ বিরোধী গণআন্দোলনের শহীদ নূর হোসেনের ২৬তম মৃত্যুবার্ষিকীতে রাজধানীর জিরো পয়েন্টে শহীদ নূর হোসেন স্কয়ারে বিভিন্ন রাজনৈতিক ও সংগঠনসমূহ শ্রদ্ধা নিবেদন করেছে।

রবিবার নূর হোসেন দিবসে সাকল ৮টার দিকে ফুল দিতে আসে বাংলাদেশ আওয়ামী লীগ। এসময় সাংসদ ফজলে রাব্বি, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বাহাউদ্দিন নাছিম, আহমদ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়াও শহীদ নুর হোসেন পরিবারবর্গ, শহীদ নুর হোসেন সংসদ, ঢাকা মহানগর আওয়ামী লীগ, আওয়ামী যুবলীগ, বাংলাদেশ ছাত্রলীগ, মহানগর সেচ্ছাসেবক লীগ(দক্ষিণ), বঙ্গবন্ধু সাংস্কিৃতিক জোট, জয় বাংলা পরিষদ, ছাত্রলীগ (জাসদ), যুবসংগ্রাম পরিষদ, বাংলাদেশ সমাজতান্ত্রিক দল, গণতান্ত্রিক বাম মোর্চা, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট, বাংলাদেশ যুব আন্দোলন, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি, বিপ্লবী ওয়ার্কার্স পার্টি, বাসদ, সম্মিলিত মুক্তিযোদ্ধা ফ্রন্ট, ২০ নং ওয়ার্ড আওয়ামী লীগ, বাংলাদেশ যুব ও ছাত্র মৈত্রীসহ রাজনৈতিক ও ছাত্র সংগঠন সমূহ সকালে নুর হোসেন চত্তরে ফুলেল শ্রদ্ধা জানান।

গণসংহতির প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি ফুলেল শ্রদ্ধা জানাতে এসে দিরিপোর্ট২৪কে বলেন, ‘নূর হোসেন গণতন্ত্রের জন্য জীবন দিয়েছিলেন। কিন্তু গত ২২ বছরে দেশের দুই রাজনৈতিক দল আমাদের গণতন্ত্রকে হত্যা করেছে। তারা নূর হোসেনের রক্তের সঙ্গে বেঈমানী করেছে। তাই দেশের এই প্রধান দুই রাজনৈতিক দলের স্বৈরাচারী মনোভাবকে উচ্ছেদ করে শহীদ নূর হোসেনের রক্তের প্রতিদান দেশের সাধারণ মানুষকেই দিতে হবে।’

ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক আনিসুর রহমান মল্লিক দিরিপোর্ট২৪কে বলেন, ‘দেশে বর্তমান প্রেক্ষাপটে গণতন্ত্রের চিহ্নও নেই। নুর হোসেন রক্ত দিয়েছিলেন সাধারণ মানুষের ভাত ও কাপড়ের অধিকার নিশ্চিত করার জন্য। গণতন্ত্র সুরক্ষিত রাখার জন্য।’

(দিরিপোর্ট২৪/এসআর/এমসি/নভেম্বর ১০, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর