thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

ভোলার সংঘর্ষের প্রতিবাদে মোহাম্মদপুরে বিক্ষোভ, সড়ক অবরোধ

২০১৯ অক্টোবর ২১ ১৩:৪০:২৯
ভোলার সংঘর্ষের প্রতিবাদে মোহাম্মদপুরে বিক্ষোভ, সড়ক অবরোধ

দ্য রিপোর্ট প্রতিবেদক: ভোলায় পুলিশের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষের ঘটনায় রাজধানীতে বিক্ষোভ করছেন মুসুল্লিরা। রাজধানীর মোহাম্মদপুরের টাউন হল সড়ক অবরোধ করে তারা এ বিক্ষোভ করছেন। এ সময় তারা সংঘর্ষে নিহত চারজনের বিচারের দাবিতে স্লোগান দেন।

সোমবার বেলা সাড়ে ১১টার দিকে মোহাম্মদপুরের টাউন হলের আল্লাহ্ করিম মসজিদ ও মসজিদ সংলগ্ন সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন মুসুল্লিরা।

মোহাম্মদপুর থানা পুলিশ জানায়, বিক্ষোভে তারা ইন্টারন্যাশনাল সোসাইটি ফর কৃষ্ণা কনসাসনেসের (ইসকন) কার্যক্রম বন্ধের দাবি তুলেছেন। এছাড়া ‘রসুল (স.)-এর জন্য উৎসর্গ করা রক্ত বৃথা যেতে দেব না’সহ বিভিন্ন স্লোগান দিচ্ছেন।

উল্লেখ, পুলিশের সঙ্গে রোববার ‘তৌহিদী জনতা’র সংঘর্ষে ভোলার বোরহানউদ্দিন উপজেলা সদর রণক্ষেত্র পরিণত হয়। সংখ্যালঘু সম্প্রদায়ের এক যুবকের হ্যাক করা ফেসবুক আইডি থেকে উদ্দেশ্যমূলকভাবে ‘ধর্ম নিয়ে আপত্তিকর পোস্ট’ দেয়াকে কেন্দ্র করে দিনভর এ সংঘর্ষ হয়। এতে অন্তত দু’জন ছাত্রসহ ৪ জন নিহত এবং ১০ পুলিশ সদস্যসহ শতাধিক লোক আহত হন।

রোববার সকাল ১০টায় বোরহানউদ্দিন পৌরসভার ঈদগাহ মাঠে সমাবেশ শেষে শুরু হওয়া এ সংঘর্ষে গুলি, টিয়ার গ্যাসের শেল ও ইটপাটকেল নিক্ষেপ করা হয়। সংঘর্ষে আহত ৪৫ জনকে ভোলা সদর ও ৩০ জনকে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতাল এবং বাকিদের বোরহানউদ্দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহতদের বেশিরভাগই গুলিবিদ্ধ। এ ঘটনায় ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

নিহতরা হচ্ছেন- বোরহানউদ্দিন উপজেলার মহিউদ্দিন পাটওয়ারীর মাদ্রাসা ছাত্র মাহবুব (১৪), উপজেলার কাচিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের দেলোয়ার হোসেনের কলেজপড়–য়া ছেলে শাহিন (২৩), বোরহানউদ্দিন পৌরসভার ৩নং ওয়ার্ডের বাসিন্দা মাহফুজ (৪৫), মনপুরা হাজিরহাট এলাকার বাসিন্দা মিজান (৪০)।

যার ফেসবুক আইডি থেকে আপত্তিকর মন্তব্য করা হয়েছে তার নাম বিপ্লব চন্দ্র শুভ। তিনি বোরহানউদ্দিন উপজেলার কাচিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের চন্দ্রমোহন বৈদ্দের ছেলে। তার ফেসবুক আইডি হ্যাক করার পর গত শুক্রবার তিনি থানায় জিডি করতে গেলে ওইদিনই পুলিশ তাকে আটক করে। পরে পুলিশ তদন্ত করে ফোন ট্র্যাকিংয়ের মাধ্যমে আরও দু’জনকে আটক করেছে। শুভর ফেসবুক আইডি হ্যাক করে আপত্তিকর মন্তব্য লেখার হুমকি দিয়ে হ্যাকাররা টাকা দাবি করেছিল বলে পুলিশ জানিয়েছে।

(দ্য রিপোর্ট/আরজেড/অক্টোবর ২১,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর