thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

জামালকে দলে ভেড়াতে উঠেপড়ে লেগেছে ভারত

২০১৯ অক্টোবর ২২ ২০:০৪:৫০
জামালকে দলে ভেড়াতে উঠেপড়ে লেগেছে ভারত

দ্য রিপোর্ট প্রতিবেদক: কাতার বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে ভারতের সল্টলেকে দারুণ খেলেছে লাল-সবুজের বাংলাদেশ। শেষ মুহুর্তের গোলে জয় না মিললেও প্রতিপক্ষের মাঠে নজরকাড়া পারফরমেন্সে সমতা নিয়েই মাঠ ছাড়ে জামাল ভূঁইয়ারা। এই ম্যাচে অধিনায়ক জামাল ভূঁইয়া থেকে শুরু করে ইয়াসিন-ইব্রাহিমদের পারফরম্যান্স ছিল দেখার মতো।

এর পর থেকে বাংলাদেশের ফুটবলারদের নিয়ে ভীষণ আগ্রহ দেখা যাচ্ছে ভারতের ক্লাবগুলোর। এদের মধ্যে জামাল ভূঁইয়া তো সরাসরিই প্রস্তাব পেয়েছেন। ডিফেন্সিভ মিডফিল্ডার হিসেবে এমনিতেই দক্ষিণ এশিয়ার দেশগুলোতে তার সুনাম আছে। কলকাতার মাঠে যেভাবে সুনীলদের বিপক্ষে লড়ে গেছেন, তা ছিল প্রশংসনীয়।

ভারতের অন্যতম সেরা আকর্ষণ ইন্ডিয়ান সুপার লিগ (আইএসএল)। সেই লিগের একাধিক ক্লাব এখন জামালকে পেতে চাইছে। ইতোমধ্যে জামালের সঙ্গে যোগাযোগও করেছে। সবকিছু ঠিক থাকলে জামালও সেখানে খেলতে আগ্রহী।

আইএসএল খেলা প্রসঙ্গে জামাল ভূঁইয়া জানিয়েছেন, ‘আইএসএলে খেলবো কিনা আমার কাছে জানতে চাওয়া হয়েছে। এখন আমি কোন ক্লাবে আছি সেই খবরও ভারতের এজেন্ট জানতে চেয়েছে। আমি সেখানে খেলতে আগ্রহী। কিন্তু আগে চুক্তির সব দিক দেখতে হবে। তারপর সিদ্ধান্ত নেবো।’

ইন্ডিয়ান সুপার লিগে চাকচিক্য কম নয়। ভালোমানের বিদেশি কোচ ও খেলোয়াড়রা সেখানে খেলে থাকে। এছাড়া আছে আকর্ষণীয় পারিশ্রমিক। জামাল বাস্তব অবস্থা বুঝেই বললেন, ‘আমি এখন সাইফের চুক্তিবদ্ধ খেলোয়াড়। আইএসএল খেলতে হলে বুঝেশুনে খেলতে হবে। তবে ফুটবলে সবকিছুই সম্ভব।’

এই মুহুর্তে বাংলাদেশ অধিনায়ক চুক্তিবদ্ধ রয়েছেন সাইফ স্পোর্টিংয়ের ক্লাবের হয়ে। বাৎসরিক ৬৬ লাখ টাকার চুক্তিতে এই কর্পোরেট ক্লাবটির প্রতিনিধিন্ত্ব করেছেন লীগে। এর আগে শেখ জামাল এবং শেখ রাসেল ক্রীড়াচক্রের হয়েও খেলেছেন জামাল।

(দ্য রিপোর্ট/আরজেড/অক্টোবর ২২,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর