thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

জাহানারা-রুমানার বীরত্বের পরও পাকিস্তানের কাছে হেরে গেল মেয়েরা

২০১৯ অক্টোবর ২৭ ১২:০৭:৩৮
জাহানারা-রুমানার বীরত্বের পরও পাকিস্তানের কাছে হেরে গেল মেয়েরা

দ্য রিপোর্ট ডেস্ক: পাকিস্তানের নিরাপত্তাব্যবস্থা নিয়ে শঙ্কা সব দলেরই। তারপরও ক্রিকেট বন্ধু হিসেবে পাকিস্তানকে সহায়তা করার চেষ্টা করছে বাংলাদেশ, শ্রীলঙ্কার মতো প্রতিবেশিরা। বাংলাদেশ জাতীয় দল এখনও যায়নি। আগামী বছর যাওয়ার কথা।

তার আগে পাকিস্তানের মাটিতে খেলতে গেছে বাংলাদেশের মেয়েরা। আর লাহোরে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে জয় দিয়ে শুরু করার সুযোগ ছিল তাদের। কিন্তু দারুণ খেলেও ১৪ রানে হেরে গেছে টাইগ্রেসরা।

জাহানারা আলমের দুর্দান্ত বোলিং তোপে পড়ে ৭ উইকেটে ১২৬ রানের বেশি যেতে পারেনি টস জিতে ব্যাটিং বেছে নেয়া পাকিস্তানের মেয়েরা। দলের পক্ষে সর্বোচ্চ ৩৪ রান করেন অধিনায়ক বিসমাহ মারুফ। উমাইয়া সোহেল করেন ৩৩।

বাংলাদেশের পেসার জাহানারা আলম ৪ ওভারে মাত্র ১৭ রান খরচ করে তুলে নেন ৪টি উইকেট। এছাড়া একটি করে উইকেট নেন পান্না ঘোষ, লতা মন্ডল আর রুমানা আহমেদ।

লক্ষ্য ১২৭ রানের। শুরুতে দল বিপদে পড়লেও দারুণ ব্যাটিং করেছেন পাঁচ নাম্বারে নামা রুমানা আহমেদ। ৩০ বলে ৬ চার আর ২ ছক্কায় ৫০ রানের ঝড়ো এক ইনিংস খেলেন তিনি। কিন্তু বাকিদের মধ্য থেকে সমর্থন পাননি। ফলে তার দারুণ ইনিংসটি গেছে বিফলেই।

নিয়মিত বিরতিতে উইকেট হারানো বাংলাদেশ ৭ উইকেটে ১১২ রানে থেমেছে। রুমানার দারুণ ব্যাটিংয়ের দিনে নিগার সুলতানা ১৭ আর সানজিদা ইসলাম ১৪ রান করেন। বাকিদের কেউ দশের ঘরও ছুঁতে পারেননি। যদি সেটা পারতেন, তবে হয়তো জয় নিয়েই মাঠ ছাড়তে পারতো সফরকারিরা।

(দ্য রিপোর্ট/আরজেড/অক্টোবর ২৭,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর