thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

এখনো অভিযোগই গঠন করেনি আইসিসি

২০১৯ অক্টোবর ২৯ ১৮:২৯:০২
এখনো অভিযোগই গঠন করেনি আইসিসি

দ্য রিপোর্ট ডেস্ক: সাকিব আল হাসানের শাস্তি কিংবা শাস্তি কমানোর উপায় নিয়ে বেশ চর্চা চলছে সামিজক যোগাযোগ মাধ্যম এবং বিভিন্ন সংবাদ মাধ্যমে। যদিও এখন পর্যন্ত আনুষ্ঠানিক নয় কিছুই। জনপ্রিয় ক্রিকেট ওয়সবসাইট ইএসপিএন ক্রিকইনফোর দাবি, এখনো সাকিবের বিরুদ্ধে কোন অভিযোগই গঠন করেনি আইসিসি।

শুরুটা হয়েছে দেশের এক শীর্ষ পত্রিকার করা প্রধান শিরোনামের ভিত্তিতে। পত্রিকাটির দাবি, সাকিব আল হাসান ‘তথ্য গোপন’ করেছেন- এই অপরাধে বড় শাস্তির মুখোমুখি। তিনি ভুল স্বীকার করে নিয়েছেন এবং ক্ষমা চেয়েছেন- এ কারণে শাস্তি নির্ধারণ করা হয়েছে ১৮ মাস। এছাড়াও বাংলাদেশ ক্রিকেট বোর্ড নাকি তাঁর পাশে রয়েছেন বলেও প্রকাশ করে পত্রিকাটি।

কিন্তু শেষ পর্যন্ত জানা যাচ্ছে, সাকিব আল হাসানের বিপক্ষে এখনও কোনো অভিযোগই গঠন করেনি আইসিসি। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, এখন পর্যন্ত এ বিষয়ে কিছুই জানেন না তিনি।

ইএসপিএন ক্রিকইনফো আইসিসির বরাত দিয়ে কিছুক্ষণ আগে রিপোর্ট প্রকাশ করেছে, ফিক্সিং প্রস্তাব পাওয়ার পরও সে বিষয়ে কেন আইসিসিকে জানানো হয়নি- এ বিষয়ে এখনও তদন্ত চালিয়ে যাচ্ছে আকসু। কিন্তু এখনও পর্যন্ত সাকিবের বিপক্ষে কোনো অভিযোগই গঠন করা হয়নি।

এর আগে সাবেক শ্রীলঙ্কান ক্রিকেটার সনাথ জয়সুরিয়া জুয়ারিদের প্রস্তাব গোপন করেন। আইসিসির জিজ্ঞাসাবাদে অস্বীকারও করেন ঐ লংকান ক্রিকেটার। এরপর ট্রাইব্যুনাল গঠন করে জয়সুরিয়াকে ২ বছরের নিষেধাজ্ঞা দেয়া হয়।

তবে সাকিবের ব্যাপারটা ভিন্ন। ম্যাচ গড়াপেটার বিরুদ্ধে সোচ্চার সাকিব ক্রিকেটের নীতিনির্ধারক মেলবোর্ন ক্রিকেট কমিটি (এমসিসি) সদস্য। সেক্ষেত্রে সাকিবের শাস্তির ব্যাপারে ভিন্ন সিদ্ধান্ত নেয়া হতে পারে আইসিসির তরফ থেকে। তবে সবকিছুর জন্য অপেক্ষা করতে হবে আনুষ্ঠানিক ঘোষণার জন্য।

(দ্য রিপোর্ট/আরজেড/অক্টোবর ২৯,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর