thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

সাকিবের শাস্তি কমাতে আইনি লড়াইয়ে নামছে বিসিবি

২০১৯ অক্টোবর ৩১ ১৫:৪১:২৬
সাকিবের শাস্তি কমাতে আইনি লড়াইয়ে নামছে বিসিবি

দ্য রিপোর্ট প্রতিবেদক: ভক্ত অনুরাগিরা মেনে নিতে পারছেন না সাকিব আল হাসানের এক বছরের নিষেধাজ্ঞা। কিভাবে এই শাস্তির মেয়াদ কমানো সেটিই এখন ‘টক অব দ্য টাউন’। তবে আন্তর্জাতিক ক্রিকেটে সাকিবের নিষেধাজ্ঞার মেয়াদ কমার সম্ভবনা খুবই কম।

আইসিসি ও সাকিবের মধ্যকার দ্বিপক্ষীয় আলোচনার মাধ্যমে শাস্তির মাত্রা নির্ধারণ করা হয়েছে। আইসিসির দেওয়া বিজ্ঞপ্তিতে শাস্তির বিরুদ্ধে আপিল করার সুযোগ নেই। তাই সাকিবের হাত বাঁধা। তবে এক্ষেত্রে হাল ছাড়তে নারাজ বিসিবি। সাকিবের শাস্তি কমানোর বিষয়ে বিসিবি আইনি পরামর্শ নিতে যাচ্ছে বিসিবি। বৃহস্পতিবার সাংবাদিকদের এমনটাই জানিয়েছেন বিসিসির সিও নিজাম উদ্দীন চৌধুরী।

তিনি বলেন, ‘দেখুন সাকিবের শাস্তি কমানো বিষয়ে বিসিবির করণীয় খুবই সীমিত। যেহেতু সাকিব এই বিষয়টি স্বীকার করে একটি চুক্তির মধ্যে চলে গিয়েছে। তারপরেও আমরা দেখবো। আইনি বিষয়গুলো নিয়ে কীভাবে কাজ করা যায়। আমরা ইতোমধ্যে আমাদের আইনি বিভাগের (লিগ্যাল কমিটি) সঙ্গে কথা বলছি। এই বিষয়ে কোন সুযোগ আছে কিনা, সেটা আমরা ওয়ার্ক আউট করব।’

লিগ্যাল কমিটির সঙ্গে আলোচনা করা মানেই যে সাকিবের শাস্তি কমে যাবে এমনটি কিন্তু নয়। আলোচনায় মধ্যে দিয়ে কোনো পথ বেরিয়ে আসলে সেই অনুযায়ী পদক্ষেপ নেবে বিসিবি বলে জানান তিনি।

প্রধান নির্বাহী বলেন, ‘এই মুহূর্তে এই বিষয়ে মন্তব্য করা উচিত নয়। আগে আগে হয়ে যাবে মন্তব্য। মাত্র দুদিন হল এই বিষয়ে আমরা একটি সিদ্ধান্ত জানতে পেরেছি। এটা নীতিগত সিদ্ধান্ত। এই বিষয়গুলো নিয়ে বোর্ডে আলোচনা করতে হবে। কতটুকু করা যায় বা কতটুকু করার সুযোগ রয়েছে এটা নিয়ে আলোচনা করতে হবে বোর্ড সভায়। যেহেতু এটা আইনি প্রক্রিয়া। এটা জেনে তারপরই সিদ্ধান্ত নিতে হবে।’

(দ্য রিপোর্ট/আরজেড/অক্টোবর ৩১,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর