thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

দিল্লির সমালোচনায় টাইগার কোচ

২০১৯ নভেম্বর ০১ ১৬:৪১:০১
দিল্লির সমালোচনায় টাইগার কোচ

দ্য রিপোর্ট ডেস্ক: দিল্লিতে ম্যাচ আয়োজন নিয়ে শুরু থেকেই সমালোচিত ভারতীয় ক্রিকেট বোর্ড। অরুণ জেটলি স্টেডিয়ামে আজ ভারত সফরের দ্বিতীয় দিন পার করছে বাংলাদেশ জাতীয় দল। তবে দূষিত বাতাসে জীবন প্রায় ওষ্ঠাগত কোচ-খেলোয়াড়দের।

বিশ্বের সবচেয়ে দূষিত বাতাসের নগরীর সমালোচনা করে সংবাদমাধ্যমকে টাইগার কোচ রাসেল ডমিঙ্গো বলেন, ‘এটা কোনো আদর্শ পরিবেশ নয়। এটা মোটেও এমন কিছু নয় যা আপনি চান। তবে পরিবেশ যেমনই থাকুক আমরা সেটাকে মোকাবেলা করছি।’

ডোমিঙ্গোর দাবি, তিন ঘন্টার বেশি সময় মাঠে অবস্থান করাটা অসম্ভব। তবে সুখবর হচ্ছে, টি-টুয়েন্টি ম্যাচ হওয়ায় বেশই চিন্তিত হবার নেই কিছু। তিনি বলেন, ‘এমন পরিবেশে ৬-৭ ঘণ্টা থাকা যেত না। সৌভাগ্য যে আমাদের প্রতিদিন মাত্র ৩ ঘণ্টা অনুশীলন করতে হচ্ছে, আর ম্যাচটাও ৩ ঘণ্টার। আমরা পরিস্থিতি মানিয়ে নেওয়ার চেষ্টা করছি।’

‘আমি বলেছি- এখানকার পরিবেশ আদর্শ নয় কিন্তু আমাদের এটা মেনে নিয়েই কাজ করতে হবে। এটা সত্যি দুর্ভাগ্য। ম্যাচের ২-১ দিন আগে ভেন্যু পরিবর্তন করে ফেলাটাও বোধহয় খুব কঠিন ব্যাপার। ফ্লাডলাইটের আলোয় পরিবেশ কেমন হবে সেটাও আমি জানি না। আমরা কোনো অভিযোগও জানাচ্ছি না। আমাদের যত ভালো সম্ভব প্রস্তুতি গ্রহণ করতে হবে’- তিনি আরো বলেন।

বৃহস্পতিবার বাংলাদেশ দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান লিটন দাসকে মাস্ক পড়ে অনুশীলন করতে দেখা গেছে। শুক্রবার অনুশীলনে মাস্ক পড়েছেন বাংলাদেশের প্রধান কোচ ডমিঙ্গো, স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেটরি এবং ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জি।

এছাড়া দিল্লির বায়ুদূষণে চরম ভোগান্তি পোহাচ্ছেন বাংলাদেশ দলের বাকি কোচিং স্টাফ এবং বাংলাদেশ থেকে যাওয়া অনেক সংবাদকর্মীরা। তাদের অনেকেই অসুস্থ হয়ে পড়েছেন বল জানা গেছে।

(দ্য রিপোর্ট/আরজেড/নভেম্বর ০১,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর