thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

ইডেনে দিবা-রাত্রির টেস্ট শুরু হবে দুপুর ১টায়

২০১৯ নভেম্বর ১৩ ১৭:০৭:২৬
ইডেনে দিবা-রাত্রির টেস্ট শুরু হবে দুপুর ১টায়

দ্য রিপোর্ট ডেস্ক: কুয়াশার কথা মাথায় রেখে ইডেনে আগামী ২২ নভেম্বর বাংলাদেশ-ভারত ঐতিহাসিক দিবা-রাত্রির ম্যাচটি শুরু হবে দুপুর ১টায়।

এদিন কলকাতায় প্রথমবারের মতো দিবা-রাত্রির টেস্ট খেলবে বাংলাদেশ। প্রতিপক্ষ ভারতেরও প্রথম দিবা-রাত্রির টেস্ট হবে এটি।

দিলিপ ট্রফির তিনটি আসরে তারা গোলাপী বল দিয়ে খেলায় কিছুটা হলেও ধারণা আছে ভারতীয় ক্রিকেটারদের যা বাংলাদেশি ক্রিকেটারদের নেই। পশ্চিমবঙ্গের রাজ্য ক্রিকেট অ্যাসোসিয়েশন (সিএবি) জানিয়েছে, ইতিমধ্যে দুই দেশের তিন রাজনৈতিক ব্যক্তিত্ব ভারতের প্রথম গোলাপি বলের টেস্ট ম্যাচে ইডেনে আসার ব্যাপারে সবুজ সংকেত দিয়েছেন। খবর এনডিটিভির।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আমন্ত্রণ জানানো হলেও তার দফতর থেকে এখন পর্যন্ত সম্মতিসূচক বার্তা এসে পৌঁছায়নি সিএবির কাছে।

প্রথম দিনের খেলার পর রাতে বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করতে চলেছে সিএবি। সাবেক অধিনায়কদের সেখানে সংবর্ধনা দেয়া হবে।

বাংলাদেশ-ভারত ঐতিহাসিক দিবা-রাত্রির টেস্টে হাজির থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ইডেনে ২২ নভেম্বরের ওই টেস্ট দেখতে মাঠে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি থাকবেন কিনা তা নিশ্চিত করতে পারেনি সিএবি। তবে ওই ঐতিহাসিক টেস্টে হাজির থাকতে চলেছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

ইডেনে এদিন ক্রিকেটারদের প্রতিনিধি হিসেবে বক্তার ভূমিকায় ভাবা হচ্ছে শচীন টেন্ডুলকারকে। তাকে অনুরোধ করা হয়েছে, ইডেনের দর্শকদের উদ্দেশে কিছু বলার জন্য।

সংবর্ধনা অনুষ্ঠানের পর সংগীত পরিবেশন করতে পারেন সুরকার ও গায়ক জিৎ গঙ্গোপাধ্যায়।

মঙ্গলবার বিকালে কলকাতার বাংলাদেশ দূতাবাসের ডেপুটি হাইকমিশনার তৌফিক হাসানসহ চার সদস্যের একটি প্রতিনিধিদল ইডেনে গিয়েছিল।

গোটা মাঠ ও স্টেডিয়াম ঘুরে দেখেছেন তারা। সিএবি সচিব অভিষেক ডালমিয়ার সঙ্গে বৈঠক করেছে এই প্রতিনিধিদল। ২২ নভেম্বরের অনুষ্ঠানের সময়সূচি, ব্যবস্থাপনা নিয়ে তারা খোঁজখবর নেন।

(দ্য রিপোর্ট/আরজেড/নভেম্বর ১৩,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর