thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

বিমানের সিটের নিচে ৯ কেজি সোনা

২০১৯ নভেম্বর ১৪ ০৯:৫৭:৩৭
বিমানের সিটের নিচে ৯ কেজি সোনা

দ্য রিপোর্ট প্রতিবেদক: হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উত্তরের দিকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের হ্যাঙ্গারে থাকা বোয়িং ৭৭৭-৩০০ ই্আর উড়োজাহাজ ‘আকাশপ্রদীপ’ থেকে আট কেজি ৮১৬ গ্রাম সোনা উদ্ধার করা হয়েছে। বুধবার (১৩ নভেম্বর) বিকেলে প্রায় ৫ ঘণ্টার অভিযান শেষে এসব সোনা উদ্ধার করে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন ও ঢাকা কাস্টমস হাউস।

জানা গেছে, আবুধাবি থেকে দেশে আসার পর হ্যাঙ্গারে নিয়ে যাওয়া হয় বিমানটি। এরপর তথ্যের ভিত্তিতে যৌথভাবে অভিযান পরিচালন করে ঢাকা কাস্টমস হাউস ও আর্মড পুলিশ।

এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার আলমগীর হোসেন বলেন, ‘সংবাদ পাওয়া যায় যে, বিমানের সিটের নিচে সোনা রয়েছে। বিমানে ঢুকে তল্লাশি চালিয়ে সিটের নিচে পাইপের ভেতর বিশেষ ব্যবস্থায় লুকানো অবস্থায় সোনা পাওয়া যায়।’

ঢাকা কাস্টমস হাউসের সহকারী কমিশনার সাজ্জাদ হোসেন বলেন, ‘জব্দ করা সোনার মূল্য প্রায় সাড়ে চার কোটি টাকা। ফ্লাইটটি আবুধাবি থেকে ঢাকায় আসে (বিজি ০২২৮)। সিটের নিচের পাইপের ভেতর থেকে ৭৬টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। আটক স্বর্ণের বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া হয়েছে।’

প্রসঙ্গত, বিমানের নিজস্ব উড়োজাহাজগুলোর মধ্যে বহরে যোগ হওয়া তৃতীয় উড়োজাহাজ ‘আকাশপ্রদীপ’। এটি বহরে যোগ হয় ২০১৪ সালের ৫ ফেব্রুয়ারিতে। এই উড়োজাহাজের রেজিস্ট্রেশন নম্বর এস২-এএইচএম। ম্যানুফ্যাকচারার সিরিয়াল নাম্বর (এমএসএন) ৪০১২০।

(দ্য রিপোর্ট/আরজেড/নভেম্বর ১৪,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর