thereport24.com
ঢাকা, সোমবার, ১৮ মার্চ 24, ৪ চৈত্র ১৪৩০,  ৮ রমজান 1445

আবরারের পরিবারকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে রিট

২০১৯ নভেম্বর ১৪ ১৪:৪০:০৯
আবরারের পরিবারকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে রিট

দ্য রিপোর্ট প্রতিবেদক: দৈনিক প্রথম আলোর সাময়িকী `কিশোর আলো`র একটি অনুষ্ঠানে ঢাকা রেসিডেনসিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির ছাত্র নাইমুল আবরারের বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মর্মান্তিক মৃত্যুর ঘটনায় তার পরিবারকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে হাইকোর্টে একটি রিট আবেদন করেছেন আইনজীবী ফাইজুল্লাহ ফয়েজ। আজ বৃহস্পতিবার ১৪ নভেম্বর তিনি রিট আবেদনটি হাইকোর্টে দায়ের করেন।

এর আগে গত ৩ নভেম্বর ঢাকা রেসিডেনসিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজের সাবেক শিক্ষার্থী ওবায়েদ আহমেদের পক্ষে সুপ্রিমকোর্টের আইনজীবী ফাইজুল্লাহ ফয়েজ রেজিস্ট্রি ডাকে প্রথম আলো কর্তৃপক্ষকে আইনি নোটিশ পাঠিয়েছিলেন।

নোটিশটিতে দৈনিক প্রথম আলোর প্রকাশক, সম্পাদক এবং সাময়িকী ‘কিশোর আলো’র সম্পাদককে ক্ষতিপূরণ দিতে বলা হয়।

ক্ষতিপূরণ দেওয়ার পাশাপাশি যেকোন শিক্ষা প্রতিষ্ঠানে অনুষ্ঠিত সব ধরনের অনুষ্ঠান পরিচালনার ক্ষেত্রে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের জন্য তথ্য মন্ত্রণালয় সচিব, শিক্ষা মন্ত্রণালয় সচিব এবং বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সচিবকে অনুরোধ জানানো হয়।

নোটিশ পাওয়ার তিনদিনের মধ্যে দৈনিক প্রথম আলোর প্রকাশক, সম্পাদক এবং সাময়িকী কিশোর আলোর সম্পাদকের কাছে ঘটনার ব্যাখ্যা চাওয়া হয়। কিন্তু নোটিশের কোনো জবাব না পেয়ে আইনজীবী এ রিট আবেদন দায়ের করেন।

ক্ষতিপূরণ না দিলে প্রয়োজনীয় আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে বলেও নোটিশে উল্লেখ করা হয়েছিল।

(দ্য রিপোর্ট/আরজেড/নভেম্বর ১৪,২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর