thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬,  ১৩ রবিউস সানি 1441

‘মায়ের বিয়ে আমিই দিয়েছি’

২০১৯ নভেম্বর ১৪ ১৪:৪৮:৪১
‘মায়ের বিয়ে আমিই দিয়েছি’

দ্য রিপোর্ট প্রতিবেদক: হুমায়ূন আহমেদ শাওনকে বিয়ে করলেও গুলতেকিন খান ছিলেন সন্তানদের আকড়ে। ভালোবেসে হুমায়ূন আহমেদকে বিয়ে করলেও বেধে রাখতে পারেনি সংসার। সেই সংসারের দু:খে তিনি জীবন কাটিয়ে দেননি। শক্ত নারী হয়ে অনেক পরীক্ষা দিয়েছেন। সেখানে তিনি পাশও করেছেন। বহু বছর একা কাটানোর পর অবশেষে তিনি বিয়ে করেছেন। মায়ের এই বিয়ে নিয়ে মুখ খুলেছেন গুলতেকিন-হুমায়ূনের সন্তান নুহাশ হুমায়ূন।

নুহাশ বলেছেন, ‘মা শক্ত হাতে আমাদের বড় করেছেন। কখনো কোন অভাব বুঝতে দেয়নি। মা সবসময়ই আমাদের কাছে আইডল। মা যখন এমন সিদ্ধান্ত নিয়েছেন। তখন আমার কোন দু:খবোধ ছিল না। বরং আমি অনেক খুশি হয়েছি। আমি মায়ের সঙ্গেই ছিলাম এ ব্যাপারে। তাদের জন্য সকলের কাছে দোয়া চাচ্ছি। আমি নিজে থেকে মায়ের বিয়ে দিয়েছি। আর এটা লুকানোর কিছু নেই। সামনে সংবর্ধনা অনুষ্ঠানও হবে। এটা নারীদের জন্য নতুন একটা দ্বার উম্মোচন হলো বলতে পারেন।’

উল্লেখ্য, গত অক্টোবরের শেষের দিকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কবি আফতাব আহমেদকে বিয়ে করেন গুলতেকিন। আফতাব আহমেদের সঙ্গে তার ব্যারিস্টার স্ত্রীর বিচ্ছেদ ঘটে ১০ বছর আগে। তাদের একমাত্র সন্তান লন্ডনে লেখাপড়া করছেন। অন্যদিকে হুমায়ূন আহমেদের সঙ্গে গুলতেকিনের বিচ্ছেদ হয় ২০০৩ এ। তাদের এক ছেলে ও তিন মেয়ে। ২০০৫ সালে শাওনকে হুমায়ূন বিয়ে করলেও গুলতেকিন এতদিন একাই ছিলেন। হুমায়ূন আহমেদের মৃত্যুর সাত বছর পর বিয়ে করলেন তিনি।

(দ্য রিপোর্ট/আরজেড/নভেম্বর ১৪,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর