thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬,  ১৪ রবিউস সানি 1441

ফিরেই ব্রাজিলকে হারালেন মেসি

২০১৯ নভেম্বর ১৬ ১১:২৬:৫১
ফিরেই ব্রাজিলকে হারালেন মেসি

দ্য রিপোর্ট ডেস্ক: কনমেবলের দেওয়া তিন মাসের নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফিরেই ব্রাজিলকে হারালেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। কোপা আমেরিকায় চির প্রতিদ্বন্দ্বী ব্রাজিলের কাছে হেরেই সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছিল আর্জেন্টিনা। প্রতিযোগিতামূলক ম্যাচ না হলেও, ফিফা ফ্রেন্ডলি ম্যাচে সেই পরাজয়ের প্রতিশোধ নিয়ে নিলো আর্জেন্টিনা।

অধিনায়ক লিওনেল মেসির করা গোলে ম্যাচের ১৩ মিনিটের মাথায় এগিয়ে যায় আর্জেন্টিনা। ঘরের মাঠে হওয়া কোপা আমেরিকার শিরোপা জেতার পর থেকেই ব্যাকফুটে রয়েছে ব্রাজিল। কোপার ফাইনালের পর থেকে পঞ্চম ম্যাচে দ্বিতীয় পরাজয় এটি তাদের। অন্যদিকে ব্রাজিলের কাছে হেরে বিদায় নেয়ার পর টানা ষষ্ঠ ম্যাচে অপরাজিত রইলো আর্জেন্টিনা।

সৌদি আরবে কিং আব্দুল্লাহ স্টেডিয়ামে শুক্রবার (১৫ নভেম্বর) বাংলাদেশ সময় রাত ১১টায় মুখোমুখি হয় ব্রাজিল ও আর্জেন্টিনা। এ ম্যাচে আর্জেন্টিনা জাতীয় দলে সুপারস্টার লিওনেল মেসি থাকলেও ব্রাজিল দলে ছিলেন না নেইমার। ম্যাচ শুরুর ৯ মিনিটের মাথায় ডি-বক্সে নাম্বার নাইন গ্যাব্রিয়েল জেসুসকে ফাউল করে আর্জেন্টিনা। রেফারি সঙ্গে সঙ্গে পেনাল্টির বাঁশি বাজান। তবে ম্যানসিটিতে খেলা সেলেসাও এই ফরোয়ার্ড গোল দিতে ব্যর্থ হন। ব্রাজিলও বঞ্চিত হয় গোল থেকে।

ব্রাজিল পেনাল্টি পাওয়ার মিনিট পাঁচেক পরেই ডি-বক্সে মেসিকে ফাউল করে ব্রাজিলের রক্ষণভাগের খেলোয়াড় মিলিতাও। রেফারি পেনাল্টি দিলে গোল দিয়ে দীর্ঘদিন পর জাতীয় দলে ফেরা লিওনের মেসি দলকে এগিয়ে দেন।

ব্রাজিল একাদশ: অ্যালিসন বেকার, দানিলো, এডের মিলিটাও, থিয়াগো সিলভা, অ্যালেক্স সান্দ্রো, আর্থুর মেলো, ক্যাসেমিরো, লুকাস পাকুইতা, গ্যাব্রিয়েল হেসুস, রবার্তো ফিরমিনো এবং উইলিয়ান।

আর্জেন্টিনা একাদশ: এস্তেবান আনদ্রাদা, হুয়ান ফয়েথ, গ্যাব্রিয়েল পিজেল্লা, নিকলাস ওটামেন্ডি, নিকলাস তালিয়াফিকো, রদ্রিগো ডি পল, লুকা ওকাম্পোস, লিওনেল পারেদেস, জিওভানি লো সেলসো, লুকা মার্টিনেস ও লিওনেল মেসি।

(দ্য রিপোর্ট/আরজেড/নভেম্বর ১৬,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর