thereport24.com
ঢাকা, শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ৩০ অগ্রহায়ণ ১৪২৬,  ১৫ রবিউস সানি 1441

অবশেষে কমলো পেঁয়াজের দাম

২০১৯ নভেম্বর ১৭ ১৭:০৬:৪১
অবশেষে কমলো পেঁয়াজের দাম

দ্য রিপোর্ট প্রতিবেদক: টানা তিন মাস ধরে দফায় দফায় বাড়ার পর অবশেষে একটু কমলো পেঁয়াজের দাম। আজ রোববার ১৫ থেকে ২০ টাকা কমে দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ২৪০ টাকা কেজি। দেশি হাইব্রিড পেঁয়াজ ২০০ টাকা এবং মিশরের পেঁয়াজ ১৮০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। রাজধানীর জিগাতলা, কারওয়ান বাজার এবং রায়েরবাজার ঘুরে পেঁয়াজের দামে এমন চিত্র দেখা গেছে।

কাঁচাবাজারের পেঁয়াজ বিক্রেতারা বলছেন, আজ ভোরে শ্যামবাজার থেকে প্রতিকেজি পেঁয়াজ ১৮ টাকা কমে কিনতে পেরেছেন তারা। তাই কমে বিক্রি করতে পারছেন।

কারওয়ান বাজার ঘুরে দেখা গেছে, গতকালের তুলনায় আজ সব ধরনের পেঁয়াজের দাম ১৫ থেকে ২০ টাকা কমেছে। দেশি ভালো মানের পেঁয়াজ বিক্রি হচ্ছে প্রতি কেজি ২৩০ টাকায়। গতকাল যা বিক্রি হয়েছিল ২৫০ টাকায়। দেশি হাইব্রিড পেঁয়াজ বিক্রি হচ্ছে ২০০ টাকায়, গতকাল যা ছিল ২২০ টাকা; পাকিস্তানি প্রতিকেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ১৮০ টাকায়, গতকাল ছিল ২০০ টাকা।

সংশ্লিষ্টরা বলছেন, ফসলের মাঠ থেকে পাতা পেঁয়াজ ওঠা শুরু করেছে। আমদানি করা ১৯৮ টন পেঁয়াজও চলে এসেছে। এ কারণেই এখন পেঁয়াজের দাম কমতে শুরু করেছে।

উল্লেখ্য, গত ২৯ সেপ্টেম্বর থেকে বাংলাদেশে পেঁয়াজ রপ্তানি বন্ধ ঘোষণা করে ভারত। এরপরই পেঁয়াজের দাম লাফিয়ে লাফিয়ে বাড়তে শুরু করে। পরিস্থিতি সামাল দিতে মিয়ানমার থেকে এলসি এবং বর্ডার ট্রেডের মাধ্যমে পেঁয়াজ আমদানি শুরু হয়। পাশাপাশি মিশর ও তুরস্ক থেকেও এলসির মাধ্যমে পেঁয়াজ আমদানি করা হয়।

(দ্য রিপোর্ট/আরজেড/নভেম্বর ১৭,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর