thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

‘আজ থেকে নতুন সড়ক পরিবহন আইন কার্যকর’

২০১৯ নভেম্বর ১৭ ১৭:২৫:৪১
‘আজ থেকে নতুন সড়ক পরিবহন আইন কার্যকর’

দ্য রিপোর্ট প্রতিবেদক: নতুন সড়ক পরিবহন আইন আজ রোববার থেকে কার্যকর হচ্ছে বলে জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নতুন আইনটি কার্যকরে কিছু চ্যালেঞ্জ রয়েছে, তারপরও সবার স্বার্থে এটি আজ থেকে কার্যকর করা হচ্ছে।

রোববার রাজধানীর আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে সড়ক নিরাপত্তা এবং সড়ক পরিবহন আইন ২০১৮ শীর্ষক সেমিনার শেষে গণমাধ্যমক কর্মীদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, সড়কে যারা হেলমেট ছাড়া মোটরসাইকেল চালায় তাদের বেশিরভাগরই রাজনৈতিক দলের কর্মী।

সম্প্রতি ইসলামী ছাত্রশিবিরের নেতারা বিএনপি মহাসচিবের সঙ্গে দেখা করেছেন। এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে কাদের বলেন, বিএনপি জামায়াতের মধ্যে ভেতরে ভেতরে সম্পর্ক আগের মতোই রয়ে গেছে।

ভারতের সঙ্গে কী কী চুক্তি হয়েছে তা জনসম্মুখে প্রকাশের জন্য বিএনপির একটি প্রতিনিধি দল প্রধানমন্ত্রীর কার্যালয়ে গেছেন, এ প্রসঙ্গে মন্ত্রী বলেন, ‘বিএনপির আমলে অনেক চুক্তি হয়েছে। তারা কোন চুক্তি সংসদে উত্থাপন করেছে। আমি জোর গলায় বলতে পারি, স্বার্থ বিকিয়ে দিয়ে কোনো চুক্তি করেন না প্রধানমন্ত্রী। ভারতের সঙ্গে যা চুক্তি হয়েছে, তা দিবালোকের মতো পরিষ্কার। চুক্তি কখনও গোপন রাখা যায় না।

‘আওয়ামী লীগ মানে দেশ বিক্রি করা’ বিএনপির এমন অভিযোগের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, এসবগুলো পলিটিক্যাল স্ট্যান্ডবাজি ছাড়া আর কিছুই নয়।

পেঁয়াজের অস্বাভাবিক দাম বৃদ্ধি নিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘পেঁয়াজের এখন আসলেই ক্রাইসিস চলছে। এই সংকট সমাধানের জন্য বিদেশ থেকে পেঁয়াজ আমদানি করা ছাড়া এখন আমাদের আর কোনো পথ খোলা নেই।’

(দ্য রিপোর্ট/আরজেড/নভেম্বর ১৭,২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর