thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২ জুলাই ২০২০, ১৮ আষাঢ় ১৪২৭,  ১১ জিলকদ  ১৪৪১

৬ উইকেট হারিয়ে ধুঁকছে বাংলাদেশ

২০১৯ নভেম্বর ২২ ১৬:৪৩:৫৩
৬ উইকেট হারিয়ে ধুঁকছে বাংলাদেশ

দ্য রিপোর্ট ডেস্ক: ঐতিহাসিক দিবারাত্রির কলকাতা টেস্টে ভারতের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। আজ শুক্রবার দুপুর দেড়টায় বাংলাদেশ ও ভারতের মধ্যকার সিরিজের দ্বিতীয় এই টেস্ট শুরু হয়েছে। ইন্দোর টেস্ট জিতে এরই মধ্যে টিম ইন্ডিয়া ১-০ তে লিড নিয়ে রেখেছে।

প্রথমে ব্যাট করতে নেমেই শুরুতেই বিদায় নিয়েছেন টাইগার ওপেনার ইমরুল কায়েস। রিভিউ নিয়ে বেঁচে যাওয়ার পর ইশান্ত শর্মার ওই ওভারেই আউট হয়েছেন তিনি। আউট হবার আগে তিনি ১৫ বল খেলে ৪ রান করেন। দলীয় রান তখন ১৫।

এর ২ রান পরেই টাইগার শিবিরে জোড়া আঘাত জানেন উমেশ যাদব। তিনি প্রথমে ফেরান অধিনায়ম মুমিনুল হককে। রোহিত শর্মার দুর্দান্ত ক্যাচে পরিণত হবার আগে মুমিনুল ৭ বল খেললেও রানের খাতা খুলতে পারেননি। মুমিনুলের বিদায়ের পর ক্রিজে আসেন মোহম্মদ মিথুন। তিনি প্রথম বলেই উমেশ যাদবের বলে বোল্ড আউট হয়ে যান। ১৭ রানে তিন উইকেট হারায় বাংলাদেশ।

এরপর দলীয় ২৬ রানে বাংলাদেশ দলের অন্যতম ভরসা মুশফিকুর রহিম সাজঘরে ফেরেন। তিনিও রানের খাতা খুলতে পারেননি। তাকে সাজঘরে ফেরান মোহম্মদ শামি। মুশফিকুরের পর বিদায় নেন বাঁহাতি ওপেনার সাদমান ইসলাম। উমেশ যাদবের বলে উইকেটের পেছনে ঋদ্ধিমান সাহাকে ক্যাচ দেন তিনি। ফেরার আগে করেন ৫২ বলে ৫ চারে ২৯ রান করেন।

দলীয় ৩৮ রানে ৫ উইকেট হারিয়ে বিপাকে পড়া দলকে ভরসা দিচ্ছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ এবং লিটন দাস। দলীয় ৬০ আর ব্যক্তিগত ৬ রানে ইশান্ত শর্মার বলে উইকেটের পেছনে ধরা পরেন মাহমুদউল্লাহ রিয়াদ। এই জুটিতে থেকে আসেন ২২ রান।

(দ্য রিপোর্ট/আরজেড/নভেম্বর ২২,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর